hadiya

নয়াদিল্লি: পূর্বনির্ধারিত নির্দেশ অনুযায়ী সোমবার ২৭ নভেম্বরই সুপ্রিম কোর্টে কেরল লাভ জেহাদ মামলার পরবর্তী শুনানি হবে। তার আগে কোনো ভাবেই এই মামলার শুনানি হবে না।

এই মামলার দ্রুত গোপন শুনানির জন্য মঙ্গলবার সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন হাদিয়ার বাবা অশোকান কেএম। সেই আবেদন বুধবার খারিজ করে দেন প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন তিন সদস্যের ডিভিশন বেঞ্চ। বেঞ্চ এ দিন জানিয়ে দিয়েছে, শুনানি গোপনে হবে কি না সে ব্যাপারে সোমবারই সিদ্ধান্ত নেবে আদালত। তার আগে এই মামলার শুনানি হবে না। পূর্ব নির্ধারিত নির্দেশিকা অনুযায়ী ওই দিনই হাদিয়াকেও আদালতের হাজির থাকার নির্দেশ দিয়েছে আদালত।

হাদিয়ার বাবার দাবি, এই শুনানি যদি গোপনে না করা হয়, তা হলে মৌলবাদী গোষ্ঠীদের হাতে তার পরিবারের নিরাপত্তা এবং গোপনীয়তা বিঘ্নিত হতে পারে।

আরও পড়ুন লাভ জিহাদ: মহিলার মতই সব থেকে গুরুত্বপূর্ণ, সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, গত ১৬ আগস্ট এই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, গোপনেই হাদিয়ার কথা শুনবে শীর্ষ আদালত। সেই নির্দেশিকা সংশোধন করে সুপ্রিম কোর্ট জানিয়ে দেন, “আদালত হাদিয়ার কথা শুনবে, কিন্তু সেটা গোপনে নয়। সর্বসমক্ষেই শুনানি হবে।”

৩০ অক্টোবর, এই মামলার শুনানি চলাকালীন আদালত জানিয়ে দিয়েছিল, আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি হবে এবং সেই দিন হাদিয়াকে আদালতে হাজির করতে হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here