supreme court

নয়াদিল্লি: জম্মুর আদালতে কাথুয়ার মামলা চললে বিপন্ন হতে পারে তাঁদের এবং তাঁদের আইনজীবীর জীবন। তাই আসিফার বাবা চেয়েছিলেন মামলাটি জম্মু থেকে সরিয়ে চণ্ডীগড়ে নিয়ে আসতে। আসিফার বাবার সেই আবেদন ভেবে দেখার আশ্বাস দিয়ে কাথুয়া মামলার ওপরে সাময়িক স্থগিতাদেশ দিয়ে দিল সুপ্রিম কোর্ট।

আগামী ৭ মে পর্যন্ত এই মামলার ওপরে স্থগিতাদেশ দিয়েছে প্রধান বিচারপতি দীপক মিশ্র, ডিওয়াই চন্দ্রচূড় এবং ইন্দু মলহোত্রার ডিভিশন বেঞ্চ। আসিফার বাবার আবেদনের পাশাপাশি অভিযুক্তদের আবেদনও ভেবে দেখার কথা বলেছে শীর্ষ আদালত। উল্লেখ্য, এই ঘণ্টার তদন্তভার সিবিআইয়ের ওপরে দেওয়ার কথা বলছে অভিযুক্তরা।

শুক্রবার এই মামলায় শুনানি চলাকালীন নির্যাতিতাদের হয়ে দাঁড়ানো প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিংহ এবং অভিযুক্তদের হয়ে লড়া আইনজীবী হরবিন্দর চৌধুরীর মধ্যে তীব্র বাকবিতণ্ডা হয়।

কাথুয়ার মামলাটি চণ্ডীগড়ে সরিয়ে আনার পক্ষে জোরদার সওয়াল করেন ইন্দিরা। অন্য দিকে চৌধুরীর বক্তব্য, পুলিশি তদন্তে কোনো ভরসা নেই অভিযুক্তদের। তাদের দাবি শুধুমাত্র সিবিআইকে দিয়েই তদন্ত করানো হোক। অন্য দিকে জম্মু-কাশ্মীর সরকারের পক্ষে লড়া দুই আইনজীবী অবশ্য সিবিআই তদন্তের কোনো প্রয়োজন নেই বলে সাফ জানিয়ে দেন।

উল্লেখ্য, বৃহস্পতিবারই সুপ্রিম কোর্ট বলেছিল কাথুয়া মামলায় ন্যায়বিচার নিয়ে বিন্দুমাত্র সন্দেহ হলেই মামলাটি জম্মু থেকে সরিয়ে দেওয়া হবে। সেই সঙ্গে সিবিআই তদন্তের সম্ভাবনার কথাও খারিজ করে দিয়েছিল শীর্ষ আদালত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here