amarnath

ওয়েবডেস্ক: গত বছর কাশ্মীরে অমরনাথ যাত্রীদের ওপরে লস্কর জঙ্গির হামলার স্মৃতি এখনও মুছে যায়নি। সেই সঙ্গে যোগ হয়েছে এ বারও জঙ্গি হামলার আশঙ্কা। সব মিলিয়ে এ বার অমরনাথ যাত্রায় নিরাপত্তাব্যবস্থা আরও আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

আগামী ২৮ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। যাত্রার নিরাপত্তাব্যবস্থা খতিয়ে দেখতে নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে নিজের বাসভবনে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। দু’মাস ব্যাপী এই যাত্রায় নিরাপত্তাবাহিনীর সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

আরও পড়ুন ইফতার পার্টিতে যোগ দিতে যাওয়ার পথে জঙ্গিহানায় নিহত রাইজিং কাশ্মীরের সম্পাদক

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, নতুন পদ্ধতি নিয়ে এ বার অমরনাথ যাত্রীদের ওপরে হামলা চালাতে পারে জঙ্গিরা। আচমকা হামলা করে নিরাপত্তাবাহিনীকেও চমকে দেওয়ার পরিকল্পনা করছে জঙ্গি গোষ্ঠীগুলি।

এ দিকে আর দিন দুয়েকের মধ্যেই শেষ হয়ে যাবে রমজান মাস। তার পর সংঘর্ষবিরতি চালিয়ে যাওয়া হবে কি না সে ব্যাপারে এখনও কিছু সিদ্ধান্ত নেয়নি স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর, এ ব্যাপারে কেন্দ্র এবং নিরাপত্তা আধিকারিকদের মধ্যে ভিন্ন মত রয়েছে। গত এক মাস, উপত্যকায় সংঘর্ষ বিরতি চলতে থাকায় জঙ্গি কার্যকলাপ অনেকটাই কমেছে বলে জানা গিয়েছে। তবে বৃহস্পতিবার রাইজিং কাশ্মীরের সম্পাদক সুজাত বুখারির খুনের পরে এই সংঘর্ষবিরতি চালিয়ে যাওয়া হবে কি না সে ব্যাপারে যথেষ্ট প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here