দুর্গাপুর: রবিবার অণ্ডাল বিমানবন্দরে অবতরণের ঠিক আগের মুহূর্তে তীব্র ঝঞ্ঝার মুখে পড়েছিল স্পাইসজেটের মুম্বই-দুর্গাপুর বিমান। বিমানটিকে ঠিক মতো অবতরণ করানোর চেষ্টায় ছিলেন বিমানচালক। কিন্তু হঠাৎ ঝাঁকুনিতে এলোমেলো হয়ে যায় বিমানের অভ্যন্তর। জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে পড়ে যেতে দেখা যায়। ভয়ে চিৎকার করতে থাকেন যাত্রীরা। বিমানসেবিকা উপর থেকে অক্সিজেন মাস্ক নামিয়ে নিতে বলেন যাত্রীদের।

প্রতি সন্ধ্যায় অণ্ডালে মুম্বই থেকে বিমান নামে। রবিবারও মুম্বই থেকে স্পাইসজেটের বিমানটি রানওয়েতে নামছিল। সে সময় চলছিল প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া। তার ফলে অবতরণে সমস্যার মুখে পড়ে বিমানটি। প্রবল ঝাঁকুনিতে আহত হন যাত্রীরা। সেই মুহূর্তে ঠিক কী রকম পরিস্থিতি ছিল বিমানের অন্দরে? সেই ঘটনার ভিডিও-ই প্রকাশ্যে এসেছে।

ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, ওই ঘটনায় মোট ১৭ জন আহত হয়েছেন। এঁদের মধ্যে ১৪ জন যাত্রী এবং তিন জন বিমানকর্মী। এঁদের অনেকেরই মাথায় চোট লেগেছে। কয়েক জনের মাথা ফেটে যাওয়ায় সেলাই করতে হয়েছে। এক ব্যক্তির শিরদাঁড়ায় চোট লেগেছে বলে জানিয়েছেন।

স্পাইসজেটের মুখপাত্র বলেছেন, ‘‘অবতরণের পরই ওঁদের চিকিৎসা করানো হয়। আপাতত সকলেই সুস্থ। কয়েক জনের চোট একটু গুরুতর ছিল।’’ এক যাত্রীর কথায়, ‘‘অবতরণের সময় তিন বার ঝাঁকুনি হয়। গাড়িতে ঝাঁকুনি হলে যে রকম অনুভূতি হয়, তার চেয়ে কয়েক গুণ বেশি ছিল ওই ঝাঁকুনি।’’

আরও পড়তে পারেন:

রান্নার তেলের দাম নিয়ে চলছে তুমুল টানাপোড়েন, আদতে কি পরিস্থিতি এতটাই ভয়ানক?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন উপদেষ্টা, কে এই তরুণ কপূর

টিকা নিতে বাধ্য করা যাবে না কাউকে, বড়ো রায় সুপ্রিম কোর্টের

নিজে দল গড়েই রাজনীতিতে নামবেন প্রশান কিশোর? টুইট ঘিরে জল্পনা

সক্রিয় কোভিডরোগী বাড়লেও পশ্চিমবঙ্গে হাসপাতালে ভরতি মাত্র ৬ জন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন