ঘুরে দাঁড়াল শেয়ার বাজার, তিন মাসে সর্বোচ্চ সেনসেক্স, নিফটির সূচক

0
Sensex nifty Stock market

ওয়েবডেস্ক: অর্থনীতিকে চাঙ্গা করার জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সেই ঘোষণার জেরেই চাঙ্গা হয়ে গেল শেয়ার বাজার। সোমবার বাজার খোলার পরে চড়চড় করে উঠল সেনসেক্স ও নিফটির সূচক। সেনসেক্স এ দিন বেড়েছে ৮০০ পয়েন্ট। নিফটি পেরিয়েছে ১১,০৫০ পয়েন্ট।

শুক্রবার যে ঘোষণা অর্থমন্ত্রী করেছিলেন তার মধ্যে ছিল, বাড়তি সুপার রিচ ট্যাক্স প্রত্যাহার করা, ইকুইটিতে দেশি ও বিদেশি বিনিয়োগকারীদেরও বাড়তি করের বোঝা না চাপানো এবং স্বল্প ও দীর্ঘমেয়াদি মুলধনী আয়ের ওপর বাড়তি সারচার্জও তুলে নেওয়া।

আইডিবিআই ক্যাপিটালের কর্তা একে প্রভাকর সোমবার বলেন, কেন্দ্র কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার প্রভাব শেয়ার বাজারে দেখা গিয়েছে। ডিসেম্বরে সেনসেক্স আর নিফটি নতুন রেকর্ড স্পর্শ করবে বলেও জানান প্রভাবকর।

নিফটি ফিনান্সিয়াল সার্ভিসেস, নিফটি প্রাইভেট ব্যাঙ্ক এবং নিফটি মিডিয়ার শেয়ারের দাম বেড়েছে ২.৯ থেকে ৩.৪ শতাংশ পর্যন্ত। নিফটি মিডক্যাপ হান্ড্রেড ইনডেক্স সূচক বেড়েছে ১.৪ শতাংশ। নিফটি স্মলক্যাপ হান্ড্রেড ইনডেক্স শেয়ারের দাম দুই শতাংশ বেড়েছে।

আরও পড়ুন সুপ্রিম কোর্টের পর একই দিনে নিম্ন আদালতেও ধাক্কা খেলেন চিদাম্বরম

নিফটির শেয়ারগুলির মধ্যে ইয়েস ব্যাঙ্কের শেয়ারের দাম বেড়েছে সব চেয়ে বেশি। ৫.৮ শতাংশ বৃদ্ধি পেয়ে তার দাম হয়েছে ৬২.৭০ টাকা। ইয়েস ইন্ডিয়া বুলস হাউজিং ফিনান্স, আদানি পোর্টস, এইচডিএফসি, এইচডিএফসি ব্যাঙ্ক, বাজাজ ফিন্যান্স, লার্সেন অ্যান্ড টুব্রো, আলট্রাটেক সিমেন্ট এবং আইসিআইসিআই ব্যাঙ্কের শেয়ারের দামও ৩ থেকে ৩.৬ শতাংশ বেড়েছে।

সব মিলিয়ে গত তিন মাসের বিষণ্ণতা কাটিয়ে শেয়ার বাজারে এখন কিছুটা খুশির হাওয়া।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন