sex

ওয়েবডেস্ক: প্রথম যৌন অভিজ্ঞতা হয়েছে ৩০ বছর পেরিয়ে?

তা হলে সেই ব্যক্তি নিঃসন্দেহেই পড়ছেন সংখ্যালঘুদের তালিকায়। আমরা নই, এ হেন দাবি করছে জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষা। চলতি বছহয়ে যায়রের সমীক্ষা এবং তার রিপোর্ট বলছে, হালফিলে ভারতীয়দের ৯০ শতাংশেরই যৌন অভিজ্ঞতা সম্পন্ন হয়ে যায় ঢের আগেই! পুরুষদের ক্ষেত্রে বয়সের সীমাটা ২০ থেকে ২৪ আর নারীদের ক্ষেত্রে ১৫ থেকে ১৯!

নারীদের যৌন অভিজ্ঞতা হয় পুরুষদের আগে:
কারণটা নেহাতই সামাজিক! জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষা বলছে, এখনও দেশে বেশ কম বয়সেই বিয়ে হয়ে যায় মেয়েদের। ১৫ বছরের মধ্যেই। সে ক্ষেত্রে, তাঁদের সম্মতি থাকুক বা না থাকুক- যৌন অভিজ্ঞতা স্বাভাবিক ভাবেই পুরুষদের চেয়ে আগেই হচ্ছে!

উত্তর ভারতে পুরুষদের যৌনজীবন সক্রিয়, দক্ষিণে নারীদের:
এও এক বিস্ফোরক তথ্য বটে! কিন্তু সমীক্ষার তথ্যে কি অবিশ্বাস করা চলে? জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষার রিপোর্ট দাবি করছে- পঞ্জাব, হরিয়ানা, ছত্তিসগঢ় আর মধ্য প্রদেশ- এই কয়েকটি রাজ্যে অবিবাহিত কিন্তু যৌনজীবন সক্রিয়- এমন পুরুষের সংখ্যা বেশি। সেই দিক থেকে পিছিয়ে রয়েছেন দক্ষিণ ভারতের পুরুষেরা। অবশ্য যদি অবিবাহিতা কিন্তু যৌনজীবনে সক্রিয়া নারীদের দিক থেকে বিচার করতে হয়, তা হলে এগিয়ে থাকবে দক্ষিণ ভারত। বিশেষ করে কর্নাটক। যৌনজীবনে সক্রিয় নারীদের সংখ্যা অবশ্য গুজরাতেও বেশি।

অবিবাহিত পুরুষ এবং নারীরা যৌনতায় জড়ান কাদের সঙ্গে?
জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষার রিপোর্ট বলছে, পুরুষরা এ ক্ষেত্রে সচরাচর যৌন পরিষেবা নিয়ে থাকেন। কিন্তু নারীরা সে দিকে খুব একটা এগোন না। তাঁরা এখনও নিজেদের আটকে রেখেছেন ডেটিং-এই!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here