‘তৃতীয় ফ্রন্টের বৈঠক নয়,’ বিরোধী নেতাদের বৈঠক নিয়ে বললেন শরদ পাওয়ার

0

খবরঅনলাইন ডেস্ক: অবিজেপি দলগুলিকে নিয়ে মঙ্গলবার বৈঠক ডেকেছেন এনসিপি নেতা শরদ পাওয়ার। সেই নিয়ে আচমকা জল্পনা ছড়িয়েছিল যে কোনো তৃতীয় ফ্রন্ট তৈরি করার চেষ্টা পাওয়ার করছেন কি না। কিন্তু মঙ্গলবার পাওয়ারই স্পষ্ট করে দিয়েছেন যে এই ধরনের কোনো পরিকল্পনাই তাঁদের নেই।

সোমবার বিকেলে টুইট করে এই বৈঠকের কথা জানিয়ে ছিলেন বাজপেয়ী জমানার কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমানে তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহা। টুইট করে তিনি বলেন, “মঙ্গলবার বিকেল ৪টেয় শরদ পাওয়ার বাড়িতে রাষ্ট্র মঞ্চের বৈঠক রয়েছে।”

Loading videos...

এ দিনের বৈঠকে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন, রাষ্ট্রীয় জনতা দলের নেতা মনোজ ঝা, আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ। যদিও বিষয়টি অস্বীকার করেছেন কপিল সিবল ও মনোজ ঝা। অন্যদিকে ডিএমকের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিরুচি শিবা। কংগ্রেসের কপিল সিবলকে বৈঠকে ডাকার কথা জানা গেলেও তিনি বিষয়টি অস্বীকার করেছেন।

বৈঠকে আরও অনেকেই উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন এনসিপি-র নবাব মালিক। সেই তালিকায়-কবি জাভেদ আখতার, প্রাক্তন নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশির মতো ব্যক্তিত্বরা রয়েছেন বলে দাবি তাঁর। তিনি জানিয়েছেন, দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য তাঁরা উপস্থিত থাকবেন।

প্রশান্ত কিশোর-শরদ পাওয়ার বৈঠক

এ দিকে, সোমবারই দিল্লিতে ভোট কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠক করেন শরদ পাওয়ার। দুই সপ্তাহে এ নিয়ে দ্বিতীয়বার বৈঠকে বসলেন তাঁরা। তার পরই বিরোধী বৈঠকের বিষয়টি প্রকাশ্যে আসে। এর আগে ১১ জুন মুম্বইয়ে শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে যোগ দিয়েছিলেন প্রশান্ত কিশোর। সে দিন প্রায় তিন ঘণ্টা বৈঠক হয়েছিল।

মাত্র কয়েকদিনের ব্যবধানে এই বৈঠকের পরই শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। পরের লোকসভা ভোটে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র মোকাবিলায় “মিশন ২০২৪”-এর পরিকল্পনায় বিরোধীদের এককাট্টা করার জন্যই এই উদ্যোগ বলে রাজনৈতিক ওয়াকিবহাল মহলের দাবি।

আরও পড়তে পারেন ৩ মাস পর ভারতে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের নীচে, সক্রিয় রোগী ৭ লক্ষের কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.