‘প্রেমপত্র’ পেলেন শরদ পওয়ার, মহারাষ্ট্রে সরকার বদলের পরই নোটিশ

0

মুম্বই: মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারের পতনের পরই আয়কর দফতরের নোটিশ পেলেন প্রবীণ নেতা শরদ পওয়ার। আয়কর বিভাগের এই নোটিশকে ‘প্রেমপত্র’ বলেই উল্লেখ করেছেন এনসিপি প্রধান।

বৃহস্পতিবার রাতে টুইটারে পওয়ার লেখেন, “আমি লাভ লেটার পেয়েছি। ২০০৪, ২০০৯, ২০১৪ ও ২০২০ সালে নির্বাচনের হলফনামা সংক্রান্ত নথি নিয়েই আয়কর বিভাগের প্রেমপত্র পাঠানো হয়েছে। তদন্তকারী সংস্থা নির্দিষ্ট কিছু সংখ্যক ব্যক্তির সম্পর্কে তথ্য সংগ্রহ করছে। এই বিভাগে কর্মদক্ষতা বেড়েছে। দীর্ঘ সময় ধরে নির্দিষ্ট কিছু ব্যক্তি সম্পর্কেই তথ্য সংগ্রহ চলছে। অনুমান, এটা পরিকল্পনা মাফিকই করা হচ্ছে”।

মহারাষ্ট্রে মহা বিকাশ আঘাডী সরকারের পতনের পরই নোটিশ পাঠানো হয়েছে বর্ষীয়ান এই রাজনীতিককে। উদ্ধব ঠাকরে ইস্তফা দেওয়ার পর রাজ্যের ২০তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন একনাথ শিণ্ডে। অন্যদিকে, উপ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেবেন্দ্র ফড়ণবীস।

এর পরই আয়কর দফতরের নোটিশ পাওয়া প্রসঙ্গে পওয়ার বলেন, “এখন ইডি ও কেন্দ্রীয় এজেন্সিগুলির সাহায্য নেওয়া হচ্ছে। তার ফলও দেখা যাচ্ছে। বিধানসভার একাধিক সদস্য বলছেন, তাঁরা নোটিশ পেয়েছেন। নতুন এই পদ্ধতি শুরু হয়েছে। পাঁচ বছর আগে আমরা ইডি-র নামও জানতাম না। এখন গ্রামে গ্রামে মানুষ মজা করে বলেন, পিছনে ইডি লাগিয়ে দেব”।

সব মিলিয়ে রাজ্যে নতুন সরকার গঠনের কয়েক ঘণ্টা পরেই আয়কর দফতরের এই নোটিশ পাঠানো ঘিরে শুরু হয়েছে তুমুল শোরগোল। কোনও কোনও মহল থেকে উঠেছে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ।

আরও পড়তে পারেন:

‘সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত’, সুপ্রিম কোর্টের ধমকের মুখে নূপুর শর্মা

দাম কমল ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের, কলকাতায় কত

ফের সুপ্রিম কোর্টে উদ্ধব শিবির, একনাথ অনুগামী বিধায়কদের বিধানসভায় আটকানোর আবেদন

কার কথায় মমতাতে সারদা দর্শন, ব্যাখ্যা দিলেন নির্মল মাজি

মাত্র দু’তিন দিনেই হচ্ছে করোনামুক্তি, কলকাতায় কোভিড এ বার আরও মামুলি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন