sharad yadav

ওয়েবডেস্ক: এই মুহূর্তে সব থেকে বেশি প্রয়োজন বিরোধী শিবিরের এক হওয়া, প্রধানমন্ত্রী পদপ্রার্থীকে নিয়ে পরেও ভাবা যেতে পারে। ঠিক এই ভাবেই ইঙ্গিতপূর্ণ এক মন্তব্য করলেন জেডিইউ নেতা শরদ যাদব।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে এই কথা বলেন শরদ। তাঁর কথায়, এই মুহূর্তে দেশে অলিখিত জরুরি অবস্থা চলছে। এর থেকে মুক্তি পাওয়ার জন্য সব থেকে প্রথমে দরকার বিরোধীদের ঐক্যবদ্ধ হওয়া। কিছু দিন আগেই রাহুল গান্ধী একটি সভায় বলেছিলেন, কংগ্রেস যদি একক সংখ্যাগরিষ্ঠ দল হয় তা হলে তিনি প্রধানমন্ত্রী হতে রাজি। আবার অন্য দিকে শোনা যায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় না কি রাহুলের নেতৃত্বের ব্যাপারে সন্দিহান।

ঠিক এই ব্যাপারে অতীতের কিছু উদাহরণ দেখিয়ে শরদ বলেন, নির্বাচনের ফল প্রকাশের পরেও প্রধানমন্ত্রী বাছাই করা হয়েছে। তাঁর কথায়, “মোরারজি দেশাই, ভিপি সিংহ এবং দেবেগৌড়া প্রধানমন্ত্রী হয়েছিলেন নির্বাচনের পরে। সুতরাং তাড়াহুড়ো করার কোনো দরকার নেই।”

তিনি আরও বলেন, “বিরোধীদের এখন একমাত্র লক্ষ্য বিজেপিকে ক্ষমতা থেকে সরানো।” বর্তমান সরকার টিপু সুলতান, তাজ মহল, জিন্নাহ এবং গোরু নিয়েই খালি ভাবিত বলে মনে করেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here