গ্রেফতার শাহিনবাগ আন্দোলনের উদ্যোক্তা শারজিল ইমাম

0
Sharjeel Imam

ওয়েবডেস্ক: মঙ্গলবার দিল্লি পুলিশ বিহার থেকে গ্রেফতার করল শাহিনবাগ আন্দোলনের উদ্যোক্তা শারজিল ইমামকে। এর আগেই তাঁর ভাইকে আটক করেছিল পুলিশ।

দিল্লি পুলিশ সূত্রে খবর, এ দিন বিহারের জেহানাবাদ থেকে শারজিলকে গ্রেফতার করা হয়। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী শারজিল বেশ কয়েকদিন ধরেই নিজের বিতর্কিত মন্তব্যের জেরে প্রচারের আলোয় উঠে আসেন। সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং প্রস্তাবিত জাতীয় নাগরিকপঞ্জী (এনআরসি)-র বিরুদ্ধে মাসাধিক কাল ধরে বিক্ষোভ অবস্থান চলছে দিল্লির শাহিনবাগ এলাকায়। ওই আন্দোলনে তিনি অন্যতম উদ্যোক্তা বলেই জানা যায়।

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ গত রবিবারই শারজিলের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। তাঁর “অমসকে বিচ্ছিন্ন করা”র মন্তব্য ঘিরে সারা দেশ জুড়ে বিতর্কের সৃষ্টি হয়।

পুলিশ জানিয়েছেন, শারজিলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ১২৪এ, ১৫৩এ এবং ৫০৫ ধারায় অভিযোগ দায়ের হয়েছে।

একই সঙ্গে উত্তরপ্রদেশ পুলিশও শারজিলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে সিএএ-এনআরসি নিয়ে একটি প্রতিবাদসভায় বিতর্কিত মন্তব্য এবং হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে ওই মামলা দায়ের করে পুলিশ।

অন্য দিকে অসম পুলিশও শারজিলের বিরুদ্ধে সাধারণ মানুষকে প্ররোচনা দেওয়ার অভিযোগে পৃথক অভিযোগ দায়ের করে। আরও পড়ুন এখানে ক্লিক করে: হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে জেএনইউ-র প্রাক্তনীর বিরুদ্ধে এফআইআর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন