ফারুক আবদুল্লাহ কেমন আছেন? টুইটারে তাঁর চিঠি পোস্ট করলেন শশী তারুর

0
farooq abdullah
ফাইল ছবি

ওয়েবডেস্ক: “আমরা তো অপরাধী নই!” কংগ্রেস সাংসদ শশী তারুরকে দেওয়া চিঠিতে এ ভাবেই নিজের বর্তমান অবস্থার কথা ব্যাখ্যা করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বর্তমানে শ্রীনগরের সাংসদ ফারুক আবদুল্লাহ।

বর্তমানে তিনি কেমন আছেন, সেটা জানিয়ে তারুরকে একটি চিঠি দিয়েছিলেন ফারুক। বৃহস্পতিবার রাতে সেটা নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন শশী।

চিঠিতে তারুরকে উদ্দেশ করে ফারুক লিখেছেন, “প্রিয় শশী, ২১ অক্টোবরে তুমি আমাকে একটা চিঠি দিয়েছিলে, কিন্তু সেই চিঠি আমি আজ হাতে পেয়েছি। উপজেলে যে ম্যাজিস্ট্রেট আমাকে দেখছেন, তিনিই সেই চিঠিটি আমায় দিলেন। খুব দুর্ভাগ্যের বিষয় যে আমি সময়মতো চিঠি হাতে পাচ্ছি না। কোনো প্রবীণ সাংসদ আর রাজনৈতিক দলের নেতার সঙ্গে এ রকম ব্যবহার করা যায় না। আমরা তো আর অপরাধী নই।”

গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্র্যতাহার করার পর থেকেই বন্দি রয়েছেন ফারুক আবদুল্লাহ। সেই সঙ্গে ওমর আবদুল্লাহ, মেহবুবা মুফতি-সহ কাশ্মীরের প্রথম সারির রাজনৈতিক নেতাদের মধ্যে অনেকেই বন্দি রয়েছেন।

আরও পড়ুন ‘সাত বছর ধরে রোজ মরছি’, প্রতিক্রিয়া নির্ভয়ার মা’র

ফারুককে বন্দি করা হয়েছে ‘পাবলিক সেফটি অ্যাক্টে’। বিতর্কিত এই আইনে কোনো ব্যক্তিকে কাশ্মীরে কোনো বিচার ছাড়া দু’ বছর পর্যন্ত বন্দি করা যেতে পারে।

তবে এই আইন এত দিন পর্যন্ত শুধুমাত্র জঙ্গি, বিচ্ছিন্নতাবাদী আর পাথরবাজদের বিরুদ্ধে ব্যবহৃত হত। এই প্রথম কোনো প্রথম সারির রাজনৈতিক নেতার বিরুদ্ধে তা ব্যবহার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.