জল্পনার অবসান, বিজেপির প্রার্থী তালিকায় নেই তারকার নাম

0
BJP
প্রতীকী ছবি

পটনা: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে প্রত্যাশামতোই বিজেপির প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। শনিবার বিহারের সব আসনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করে এনডিএ। তার পরেই সমস্ত জল্পনা শেষ হয়ে যায়।

শত্রুঘ্নর আসন পটনা সাহিব থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন রবিশঙ্কর প্রসাদ। ওই আসনে গত দু’ বারের বিজেপি সাংসদ ছিলেন শত্রুঘ্ন। মোদী-শাহ জুটির প্রতি নিজের অসন্তোষের কথা রাখঢাক না রেখেই বলে দিচ্ছিলেন তিনি। এমনকি কলকাতায় বিজেপিবিরোধী মেগার‍্যালিতে যোগ দিয়ে ‘চৌকিদার চৌর হ্যায়’ বলতেও শোনা গিয়েছিল তাঁকে। তখন থেকেই জল্পনা শুরু হয়, এ বার আর বিজেপির টিকিটে লড়তে পারবেন না ‘কালীচরণ।’ সুযোগ বুঝে আসরে ঝাঁপিয়ে পড়েছে কংগ্রেসও। হাত চিহ্নেই সম্ভবত এ বার প্রার্থী হচ্ছেন তিনি।

Shatrughan Sinha

বিহারের ৪০টা আসনের মধ্যে এ বার বিজেপি এবং জেডিইউ লড়ছে ১৭টা করে আসনে। রামবিলাস পাসওয়ানের লোকজনশক্তি পার্টি লড়ছে ৬টা আসনে। এ দিন সব আসনেই প্রার্থী ঘোষণা করা হয়েছে। অমিত শাহ, নীতীশ কুমার এবং রামবিলাস পাসওয়ানের মধ্যে বৈঠকের পর প্রার্থীর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিজেপির সাধারণ সম্পাদক ভুপেন্দ্র যাদব।

আরও পড়ুন কংগ্রেসে যোগ দিচ্ছেন বিজেপির বিদ্রোহী সাংসদ শত্রুঘ্ন সিনহা

এ দিকে বার বার বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে থাকা বিজেপি সাংসদ গিরিরাজ সিংহ এ বার লড়ছেন বেগুসরাই কেন্দ্র থেকে। তাঁর বিরুদ্ধে মহাজোটের প্রার্থী হিসেবে সম্ভবত লড়তে চলেছেন কানহাইয়া কুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.