জোশ বনাম হোশ: বলিউডি সংলাপেই মোদীকে জবাব শত্রুঘ্নর

0
shatrughan sinha

ওয়েবডেস্ক: বলিউড ব্লকবাস্টার ‘উরি’-র ‘হাউ ইজ দ্য জোশ’ সংলাপ বেশ কয়েকদিন ধরেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল বিজেপি নেতৃত্বের কাছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ থেকে শুরু করে অন্যান্য বিজেপি নেতৃত্বও বেশ জোশের সঙ্গেই এই জোশ সংলাপ নিয়ে মেতে উঠেছিলেন। যা নিয়ে ঠাট্টা-তামাশা হয়েছে বিস্তর। এ বার জোশের অনুকরণেই হোসের আওয়াজ শোনালেন সদ্য বিজেপি-ত্যাগী সাংসদ শত্রুঘ্ন সিনহা।

গত শনিবারই আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দিয়েছেন শত্রুঘ্ন। তিনি নিজের কেন্দ্র বিহারের পটনা সাহিব থেকেই কংগ্রেস প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন। কংগ্রেসে যোগ দেওয়ার পর দিনই শত্রুঘ্ন বলেন, তিনি এমন একজন “অনুগত” যিনি জোশ নয়, হোশের সঙ্গে কাজ করেন। একই সঙ্গে বিজেপির সরকারের পাঁচ বছরে কেন্দ্রের নোটবন্দি, জিএসটি এবং রাফাল নিয়ে উত্থাপিত একাধিক প্রশ্নের উত্তরও দাবি করেন প্রধানমন্ত্রীর কাছে।

[ আরও পড়ুন: কী কারণে বিজেপির নির্বাচনী ইস্তেহার প্রকাশিত হয় কংগ্রেসের পরে? ]

শত্রুঘ্ন বলেন, “আমি খুব কাছ থেকে দেখেছি, বিজেপির গণতন্ত্র এখন স্বৈরতন্ত্রে পরিণত হয়েছে”। কটাক্ষকে তীব্র করে সংবাদ সংস্থা পিটিআইয়ের কাছে তিনি বলেন, আপনি (মোদী) কেন বাইরে এসে রাফাল নিয়ে উত্থাপিত প্রশ্নের উত্তর দেন না? জানি, ওই প্রশ্নের উত্তর দিতে গেলে আপনার ৫৬ ইঞ্চি বুকের ছাতি ছয় ইঞ্চিতে পরিণত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.