শত্রুঘ্ন সিনহা কংগ্রেসে যোগ দিলেও স্ত্রী পুনম যাচ্ছেন সপায়, প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে

0
shatrughan sinha and poonam sinha
শত্রুঘ্ন এবং পুনম। ফাইল ছবি

ওয়েবডেস্ক: লখনউ থেকে উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি (সপা)-বহুজন সমাজ পার্টি (বসপা)-র ‘মহাজোট’-এর প্রার্থী হচ্ছেন শত্রঘ্ন সিনহার স্ত্রী পুনম। বৃহস্পতিবার এসপি সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের বিরুদ্ধে তাঁর প্রার্থী হওয়া একপ্রকার নিশ্চিত।

অভিনেতা-রাজনীতিক শত্রুঘ্ন সিনহা আগেই জানিয়েছিলেন, সক্রিয় রাজনীতিতে আসতে চলেছেন তাঁর স্ত্রী পুনম সিনহা। উত্তরপ্রদেশ থেকে তিনিও সপার প্রতীকে প্রার্থী হতে পারেন। তখন থেকেই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নিজের কেন্দ্র থেকে পুনমকে প্রার্থী করার তোড়জোড় চলছিল বলেই জানা গিয়েছে।

ইতিমধ্যে বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে গত ২৮ মার্চ মৌখিক ভাবে কংগ্রেস যোগ দিয়েছেন শত্রুঘ্ন। তিনি নিজের কেন্দ্র বিহারের পটনা সাহিব থেকেই তৃতীয়বারের জন্য কংগ্রেসের প্রতীকে প্রার্থী হচ্ছেন। এর আগে ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তিনি ওই কেন্দ্রে জয়ী হন। তবে নিজে কংগ্রেসে যোগ দিলেও স্ত্রী পুনম যাচ্ছেন এসপি-তে। লখনউয়ে তিনি প্রার্থী হলে স্বাভাবিক ভাবেই সমর্থন পাবেন মায়বতীর বসপার। একই সঙ্গে কংগ্রেসের তরফেও তাঁকে সমর্থন জানানো হতে পারে বলে সূত্রের খবর।

[ আরও পড়ুন: এ বার ঠেলাগাড়ির হকারদেরও লাগবে লাইসেন্স! মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারির সঙ্গে যৌথ পরিকল্পনায় সরকার ]

আপাতত যা পরিস্থিতি, লখনউয়ে পুনম প্রার্থী হলে ওই কেন্দ্রে কংগ্রেস কোনো প্রার্থী দেবে না। এ ব্যাপারে উত্তরপ্রদেশের এক কংগ্রেস নেতা জি নিউজকে জানান, কংগ্রেস আগেই জানিয়েছে, উত্তরপ্রদেশের সাতটি কেন্দ্রে প্রার্থী না-দেওয়ার কথা। সেই তালিকায় রয়েছে লখনউ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.