রাফাল নিয়ে বিজেপিকে কথা না-বাড়ানোর পরামর্শ এনডিএ শরিকের

0

ওয়েবডেস্ক: রাফাল যুদ্ধবিমান সংক্রান্ত চুক্তি নিয়ে আদালতের মন্তব্যকে বিকৃত করার অভিযোগে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা করেছেন বিজেপি সাংসদ মীণাক্ষি লেখি। আগামী সোমবার সুপ্রিম কোর্টে শুরু হবে মামলার শুনানি। তবে কংগ্রেস যা বলে বলুক, বিজেপি যেন রাফাল নিয়ে অযথা কথা না বাড়ায়, তেমন পরামর্শই দিল এনডিএ শরিক শিবসেনা।

সম্প্রতি রাফাল মামলার রায়কে স্বাগত জানিয়ে রাহুল মন্তব্য করেন, “গোটা দেশ বলছে চৌকিদার চুরি করেছে। সুপ্রিম কোর্ট সুবিচারের কথা বলেছে বলে আজ উৎসবের দিন”। রাহুলের এই মন্তব্যের মধ্যে আদালত অবমাননার সূত্র খুঁজে পান স্বয়ং প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণও। স্বাভাবিক ভাবেই মাঝে স্থিমিত হয়ে যাওয়া রাফাল-ইস্যু ফের লোকসভা ভোটের ময়দানে স্বমহিমায় ঢুকে পড়ে।

এ দিনই শিবসেনা স্পষ্ট ভাষায় জানিয়ে দেয়, কংগ্রেস রাফালকে কেন্দ্র করে লোকসভা ভোটের প্রচারে যে তথ্যই মানুষের কাছে তুলে ধরুক না কেন, সে সব নিয়ে বেশি কথা না-বলাই ভালো।

[ আরও পড়ুন: ফের হলফনামায় বদলে গেল স্মৃতি ইরানির শিক্ষাগত যোগ্যতা! ]

রাজনৈতিক বিশ্লেষকরাও মনে করে, এনডিএ সরকারের রাফাল চুক্তি-বিরোধী প্রচার কংগ্রেসকে বাড়তি অক্সিজেন দিয়েছে। মন্ত্রক থেকে ফাইল চুরি গিয়েছে (সংবাদ মাধ্যমে ফাঁস হওয়া) বলার পর সুপ্রিম কোর্টে গিয়েও কোনো সুরাহা পায়নি কেন্দ্র। শেষপর্যন্ত মোদী সরকারের কোনও যুক্তিই ধোপে টেকেনি। সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, সংবাদমাধ্যমে ফাঁস হওয়া রাফাল-নথি খতিয়ে দেখা হবে। স্বাভাবিক ভাবেই ভোটের মুখে সুপ্রিম কোর্টের এই রাফাল নির্দেশ বাড়তি অক্সিজেন জোগাচ্ছে কংগ্রেস-সহ বিজেপি-বিরোধী শিবিরকে। যা বিজেপি ঘেঁটে না দেখলেও চোখ এড়ায়নি শিবসেনার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.