নতুন জট! মুখ্যমন্ত্রিত্ব নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য শিবসেনা নেতার

0
bjp shivsena

মুম্বই: রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে দু’দিন পর। এখনও সমস্যা মিটল না বিজেপি এবং শিবসেনার মধ্যে। বরং যত দিন এগোচ্ছে, জট আরও বাড়ছে। এই পরিস্থিতি মঙ্গলবার নতুন করে চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

রাউত সাফ জানিয়ে দিলেন মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী হবে শিবসেনা থেকেই।

সংবাদসংস্থা এএনআইকে এ দিন রাউত বলেন, “মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী হবে শিবসেনা থেকে। মহারাষ্ট্রের রাজনীতির মুখ বদলে যাচ্ছে সেটা আপনারা দেখতে পাবেন। আপনারা যেটাকে হট্টগোল ভাবছেন, সেটা হট্টগোল নয়, বরং ন্যায়ের জন্য লড়াই।”

মহারাষ্ট্রে ভোটের আগে জোট করে লড়লেও, ভোটের পরে শিবসেনা এবং বিজেপির মধ্যে জট ক্রমশ বাড়ছে। আর মূল জট হচ্ছে মুখ্যমন্ত্রিত্বের পদ নিয়ে।

শিবসেনার দাবি, অমিত শাহ যে ৫০:৫০ ফর্মুলার কথা বলেছেন, সেটা মেনে চলুক বিজেপি। অন্যদিকে বিজেপির দাবি, এই ধরনের ফর্মুলা নিয়ে কোন আলোচনাই হয়নি।

আরও পড়ুন উত্তরপ্রদেশে এই অফিসে কর্মীরা হেলমেট পরে কাজ করেন, কারণ জানলে চমকে যাবেন

৫০:৫০ ফর্মুলা হল, মুখ্যমন্ত্রিত্বের মসনদটি আড়াই আড়াই বছরের জন্য ভাগ করে দেওয়া। অর্থাৎ আড়াই বছর বিজেপি এবং বাকি আড়াই বছর শিবসেনার মুখ্যমন্ত্রী থাকবে। আপাতত সেই জট খোলার কোনো রাস্তাই দেখা যায়নি।

এ দিকে বিজেপি এবং শিবসেনার এই জটের মধ্যে জল্পনা তৈরি হয়েছিল শিবসেনাকে কংগ্রেসের সমর্থনের ব্যপারে।

সোমবার গভীর রাতে কংগ্রেস সূত্রে খবর আসে যে শিবসেনার সঙ্গে জোটের বিষয়টি সম্পূর্ণ ভাবে খারিজ করে দিয়েছেন সনিয়া। মহারাষ্ট্রের রাজ্য কংগ্রেসের কয়েকজন নেতা এই জোটের পক্ষে থাকলেও, সনিয়া নিজের সিদ্ধান্ত অনড়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন