‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি-সহ শোপিয়ানে এনকাউন্টারে খতম ৪

0
Showkat Ahmed Mir
শওকত অহমেদ মির

শ্রীনগর: ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ হিসাবে ঘোষিত শওকত অহমেদ মির-সহ চার স্থানীয় জঙ্গির মৃত্যু হল জম্মু-কাশ্মীরের শোপিয়ানে। রবিবার সেনা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে তাদের মৃত্যু হয়েছে বলে জানানো হয়।

শওকত ছাড়া মৃতের তালিকায় রয়েছে রফি হাসান মির, সুহেল অহমেদ ভাট এবং আজাদ অহমেদ খাণ্ডে নামের অন্য তিন স্থানীয় জঙ্গি।

নিরাপত্তা বাহিনীর কাছে খবর ছিল, শোপিয়ানের দারামদরা এলাকায় বেশ কিছু জঙ্গি ঘাঁটি গেড়েছে। এর পরই বাহিনী ওই এলাকায় অভিযান চালায়।

অভিযানে অংশগ্রহণ এক পুলিশকর্তা জানিয়েছেন, নির্দিষ্ট সূত্র মারফত খবর পেয়েই এ দিন সেনা এবং পুলিশের যৌথ নিরাপত্তা বাহিনী ওই এলাকায় তল্লাশি চালায়। সেনা অভিযানের আঁচ পেয়েই জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। গুলির লড়াইয়ে চার জঙ্গির মৃত্যু হয়। তাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে বেআইনি আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক পাওয়া গিয়েছে বলে দাবি করা হয় পুলিশের পক্ষ থেকে। জানা গিয়েছে, গত ২০১৫ সাল থেকেই একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত ছিল শওকত। প্রথমে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্ত থাকলেও পরবর্তীতে সে আনসার গাজওয়াতুল হিন্দ নামে সন্ত্রাসবাদী সংগঠনে যোগ দেয়।

নিরাপত্তা প্রতিষ্ঠান এবং লোকালয়ে সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত থাকার কারণে শওকত ‘মোস্ট ওয়ান্টেড’ হিসাবে ঘোষিত হয়েছিল। মৃত অন্য তিন জনকেও জঙ্গি কার্যকলাপে নিয়োগ করেছিল শওকত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.