কেজরিওয়ালকে শুভেচ্ছা জানিয়ে বিজেপিকে ‘গালি-গোলি’ স্মরণ করিয়ে দিলেন ইয়েচুরি

0
sitaram yechury
ফাইল ছবি

ওয়েবডেস্ক: ফের একবার দিল্লিতে সরকার গঠন করতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। মঙ্গলবার ভোটগণনার ট্রেন্ড থেকে স্পষ্ট হতেই কেজরিওয়ালকে অভিনন্দন জানানোর পাশাপাশি বিজেপি নেতাদের ‘গালি এবং গোলি’ মন্তব্য স্মরণ করিয়ে দিলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারা ইয়েচুরি।

শেষ পাওয়া খবরে, ৭০ আসনের দিল্লি বিধানসভায় আপ এবং বিজেপি এগিয়ে রয়েছে যথাক্রমে ৫৮ এবং ১২টি আসনে। এর পরই আপের পার্টি অফিসগুলিতে জয় উদ্‌যাপন শুরু হয়ে যায়।

ইয়েচুরি এ দিন বলেছেন, “অরবিন্দ কেজরিওয়াল, আম আদমি পার্টি এবং দিল্লির মানুষকে অভিনন্দন, তাঁরা বিজেপিকে যোগ্য জবাব দিয়েছেন। হিংসা এবং ঘৃণার রাজনীতিকে ছুড়ে ফেলে দিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীরা গালি এবং গুলি ছুড়তে বলেছিলেন, মানুষের কাছ থেকে সে কথারই জবাব পেয়ে গিয়েছেন”।

একই সঙ্গে তিনি বলেন, “জাতীয় নিরাপত্তা বলতে বোঝায়, জীবনের সুরক্ষা, কাজের সুরক্ষা, শিক্ষা এবং স্বাস্থ্য পরিষেবার সুরক্ষা। ভোটের প্রচারে গুলি করার হুঁশিয়ারি দিয়ে তাঁরা দেশের অর্থনৈতিক সমস্যা, বেকারত্ব এবং কর্মসংস্থানের সমস্যাকে ভুলিয়ে রাখার চেষ্টা করেছিলেন”।

আরও পড়ুন দিল্লির রায় লাইভ

তিনি বলেন, বিজেপির নেতা, “মন্ত্রী অথবা সাংসদদের এ ধরনের উস্কানিমূলক এবং খুনের হুমকিকে মোটেই বরদাস্ত করা উচিত নয়। গান্ধীজিকে হত্যা করার সময়ও এ ধরনের হিংসা এবং ঘৃণার রাজনীতি ছড়িয়ে পড়েছিল”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন