নয়াদিল্লি : প্রধানমন্ত্রীকেও তোয়াক্কা করছে না কট্টর গো-রক্ষকরা। মোষের বাচ্চা নিয়ে যাওয়ার অপরাধে নয়াদিল্লির কাছে হরিদাস নগরে ছয় জনকে গণপিটুনি দিল গো-রক্ষকরা। শুক্রবার সন্ধ্যায় ওই ছ’ জন একটা গাড়ি করে ৮০টি মোষের বাচ্চা নিয়ে যাচ্ছিলেন। গাড়িটিও ভাঙচুর করে ওই দল। গত সপ্তাহেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোরক্ষকদের উদ্দেশে বলেছিলেন, গো রক্ষার নামে মানুষ হত্যা বরদাস্ত করা হবে না। তার ঠিক সপ্তাহখানেকের মধ্যেই ফের এই ঘটনা। আক্রমণকারীরা মোষের বাচ্চাগুলি ছেড়ে দিয়ে ছ’ জনকে বেধড়ক পেটায়। এঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পাঁচ জনকে ছেড়ে দেওয়া হলেও ৪০ বছরের আলি জানকে গুরুতর আহত অবস্থায় ভর্তি করা হয়েছে। ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ।

প্রসঙ্গত, দেশময় গোপালকদের হত্যার একাধিক ঘটনার পর গোরক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী হুঁশিয়ারি দিয়েছিলেন। গত সপ্তাহে সবরমতী আশ্রমে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছিলেন, আইন নিজের হাতে নেওয়ার অধিকার কারোর নেই। হিংসা দ্বারা কোনো সমস্যার সমাধান করা যায় না। গান্ধীজি গো-রক্ষার নামে এই হিংসাকে সমর্থন করতেন না।

উল্লেখ্য, সম্প্রতি ১৫ বছরের জুনাইদ খানকে ছুরি মেরে হত্যা করা হয়। ঘটনাটি ঘটেছিল হরিয়ানার বালাগড়ে, মথুরাগামী একটা ট্রেনে। ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন