Brinda Karat and Smriti Irani

আগরতলা: সিপিএম নেত্রী বৃন্দা কারাত ত্রিপুরায় ভোট প্রচারে গিয়ে মঙ্গলবার দাবি করেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহরা যেখানেই যান, সঙ্গে করে নিয়ে যান নিত্য নতুন মিথ্যা প্রতিশ্রুতির প্যাকেজ।

বৃন্দার এই ধরনের বক্তব্যের মূল কারণ, যখন তিনি রাজনাথ সিংহকে আক্রমণ করছেন ঠিক সেই সময়ই কেন্দ্রীয় মন্ত্রী বিজেপি-আইপিএফটি জোটের হয়ে দু’দিনের একটি প্রচার অভিযানে এসেছেন আগরতলায়। সেখানেই একটি জনসভায় রাজনাথ বলেন, বিজেপির শাসনে ত্রিপুরার মানুষ জাতি-ধর্ম নির্বিশেষে নিজেদের মতপ্রকাশ করতে পারবেন।

এরই জবাবে বৃন্দা বলেন, রাজনাথ সিংহ এবং তাঁর দলের অন্যান্য নেতৃত্ব যেখানেই যান, সঙ্গে করে নিয়ে যান একটি মিথ্যা ভাষণের মেশিন। ওই মেশিন দিয়েই মিথ্যা প্রতিশ্রুতির নিত্য নতুন প্যাকেজ তৈরি হয়।

আইপিএফটির সঙ্গে বিজেপির জোট নিয়ে তিনি বলেন, আইপিএফটির তরফে এমন একজনকে প্রার্থী করা হয়েছে যাঁর নাম রয়েছে সাংবাদিক শান্তনু ভৌমিক হত্যা মামলার এফআইআরে।

অন্য দিকে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি কড়া ভাষায় সমালোচনা করলেন শাসক দল সিপিএম এবং মুখ্যমন্ত্রী মানিক সরকারের। স্মৃতি বলেন, মানিকবাবু চণ্ডীগড়ে গিয়ে প্রতিবাদ মিছিল করতে পারেন, কিন্তু নিজের বিধানসভা এলাকায় ধর্ষণের মতো সাংঘাতিক ঘটনার পরেও নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়ানোর সময় পান না।

স্মৃতি বলেন, কেন্দ্রীয় বাজেটে গরিব মানুষের স্বাস্থ্য বিমায় ১০ কোটি মানুষের মাথা পিছু পাঁচ লক্ষ টাকা করে বরাদ্দ করা হয়েছে। একই সঙ্গে আগরতলা বিমানবন্দরের আধুনিকীকরণের জন্যও কেন্দ্র ৪০০ কোটি টাকা বরাদ্দ করেছে। মানিকবাবুর সরকার বিগত ২৫ বছরে রাজ্যের উন্নয়নে কোনো কাজই করেননি। উত্তর-পূর্ব ভারতের গরিব মানুষ আরও গরিব হয়েছে। উল্টে মানিকবাবুরা দলের শ্রীবৃদ্ধি ঘটিয়ে গিয়েছেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন