kalicharan saraf

ওয়েবডেস্ক: গোলাপি শহর এ বার বুঝি প্রস্রাবের দাগে হলুদ হতে চলল!

তা, রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীই যখন প্রকাশ্যে রাস্তার ধারের দেওয়ালে জলবিয়োগ করছেন, তখন তাঁর অনুসরণ এবং অনুকরণ যদি সবাই করতে চায়, তাদের ঠেকাবে কে!

জানা গিয়েছে, সম্প্রতি এই কুকীর্তির নজিরটি রাজ্য তো বটেই, এমনকি দেশেরও সামনে স্থাপন করেছেন রাজস্থানের বিজেপির স্বাস্থ্যমন্ত্রী কালীচরণ সরাফ। হাইওয়েতে গাড়ি দাঁড় করিয়ে, পথের দিকে পিছন করে মনের সুখে দেওয়ালের গায়ে জলবিয়োগ করে চলেছেন তিনি- সেই ছবি এখন ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে দেশে।

সেই সঙ্গে তা জন্ম দিয়েছে তুমুল বিতর্কেরও! এক দিকে যখন বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে স্বচ্ছ ভারত অভিযান প্রকল্পের শ্রেষ্ঠ শহর হিসাবে নিজের নাম নথিভুক্ত করাতে বদ্ধপরিকর জয়পুর, তখন কি না রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীই বাগড়া দিচ্ছেন সেই পরিকল্পনায়!

ফলে বিরোধীদের ক্ষোভ আর বাধ মানতে চাইছে না! সাফ অভিযোগ তুলেছেন রাজস্থান কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট অর্চনা শর্মা- “স্বচ্ছ ভারত অভিযান প্রকল্পের রাশি রাশি অর্থ কেবল অকাতরে খরচই হচ্ছে, জনসচেতনতা বলে কিছুই তৈরি হচ্ছে না। আর হবেই বা কী করে! রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী যদি এ রকম ন্যক্কারজনক কাজ করেন, তা হলে সাধারণে আর কী শিখবে!”

পাশাপাশি এই নিয়ে সোশ্যাল মিডিয়াতেও ধিক্কার এবং ব্যঙ্গবিদ্রুপের ঝড় উঠেছে। কিন্তু তাতেও সরাফের বোধোদয় হয়নি। ফলে বিষয়টি নিয়ে কোনো বিবৃতি দিতেও রাজি হননি তিনি। “এটা কথা বলার মতো কোনো গুরুতর ব্যাপারই নয়”, এটুকু বলেই প্রসঙ্গে ইতি টানছেন তিনি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন