খবরঅনলাইন ডেস্ক: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে লাগাম টানতে লকডাউন চলছে। সেই সঙ্গে যোগ হয়েছে ঘূর্ণিঝড় তাউটের প্রভাবে প্রবল বৃষ্টি। এই দুইয়ের কারণে পরিবেশ এক্কেবারে দূষণমুক্ত। সেই সুযোগকে কাজে লাগিয়ে উত্তরপ্রদেশের সাহারানপুর থেকে দেখা গেল হিমালয়ের তুষারশৃঙ্গ।

গত বছর লকডাউনের সময়ও দেখা গিয়েছিল উত্তরাখণ্ডের গাড়োয়াল হিমালয়ের তুষারশৃঙ্গ। কিন্তু এ বার যেন আরও উজ্জ্বল ভাবে দেখা গেল তাদের।

ঘূর্ণিঝড় তাউটের দাপটে বুধবার সারা দিনই বৃষ্টি হয়েছে উত্তর ভারতের একটা বড়ো অংশে। উত্তরাখণ্ডের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হয়েছে। এর জেরে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। কিন্তু বিকেল হতেই আকাশ কিছুটা পরিষ্কার হয়। তখনই সাহারানপুর থেকে দেখা যায় তুষারশৃঙ্গকে।

শহরের তিন জন বাসিন্দা নিজেদের মোবাইল এবং ক্যামেরায় ফেমবন্দি করেছেন এই তুষারশৃঙ্গকে। তাদের মধ্যে একজন বিবেক বন্দ্যোপাধ্যায়। পেশায় চিকিৎসক বিবেকবাবু বলেন, “দু’ দিন বৃষ্টির ফলে আকাশ পরিষ্কার ছিল। তখনই শহরের উত্তরে তুষারাবৃত শৃঙ্গগুলি নজরে আসে আমাদের। ৩০-৪০ বছর আগে নিয়মিত দেখা যেত এই বরফের পাহাড়গুলিকে। এখন তো প্রায় দেখাই যায় না।”

বিবেকবাবুর এই ছবি টুইটারে পোস্ট করেন আইএএস অফিসার সঞ্জয় কুমার। সেই ছবিতে কোনটা কী শৃঙ্গ, সেটাই লিখে দেন সঞ্জয়। বন্দরপুঁছ ওয়েস্ট, বন্দরপুঁছ ইস্ট, স্বর্গারোহিণী ১, ২ এবং ৩-কে চিহ্নিত করেন তিনি।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় তাউটের প্রভাবে প্রবল বৃষ্টিতে উত্তরাখণ্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়তে পারেন MiG 21 Crash: পঞ্জাবে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান, মৃত্যু স্কোয়াড্রন লিডারের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন