কথা দিয়েছিলেন প্রিয়ঙ্কা গান্ধী, উম্ভা পৌঁছে কথা রাখলেন!

0
Priyanka Gandhi

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের সোনভদ্রের গুলি চালানোর ঘটনায় গত ১৯ জুলাই আক্রান্তদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়ঙ্কা। তখনই প্রিয়ঙ্কা এবং কংগ্রেস কর্মীদের আটক করে চুনার দুর্গের অতিথি নিবাসে পাঠিয়ে দেওয়া হয়। প্রিয়ঙ্কাও নিজের অবস্থানে প্রথম থেকেই অনড়। মঙ্গলবার তিনি সোনভদ্রে পৌঁছালেন। সেখানে গিয়ে দেখা করলেন আক্রান্তদের পরিবারের সদস্যদের সঙ্গে।

গত ১৭ জুলাই সোনভদ্রে জমি-বিবাদকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। ৩৬ একর জমিকে কেন্দ্র করে দুইপক্ষের বচসা চলাকালীন স্থানীয় গ্রামপ্রধান এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন বলে অভিযোগ। ওই ঘটনায় ১০ জনের মৃত্যু হয়। ওই গণহত্যার দিন তিনেকের মাথায় নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের সমবেদনা জানানোর জন্য রওনা দিয়েছিলেন প্রিয়ঙ্কা।‌ কিন্তু এলাকায় ঢোকার আগেই তাঁকে আটকে দেওয়া হয়।

Priyanka Gandhi

এ দিন ঘটনাস্থলে পৌঁছে প্রিয়ঙ্কা আদিবাসী পরিবারগুলির সঙ্গে কথা বলেন। তাঁদের উদ্দেশে একটি সংক্ষিপ্ত সভায় ভাষণও দেন। তিনি আগেই জানিয়েছেন, আক্রান্ত পরিবারগুলির জন্য ১০ লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতা করবে কংগ্রেস।

এর আগে সোনভদ্রে ঢুকতে না পারার পর প্রিয়ঙ্কা কথা দিয়েছিলেন, তিনি আক্রান্ত পরিবারগুলির সঙ্গে দেখা করবেন-ই। এ দিন উম্ভা গ্রামে পৌঁছে সেই কথাই রাখলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here