অসুস্থতা কাটেনি, ইডির কাছে আপাতত হাজিরা থেকে অব্যাহতি চাইলেন সনিয়া গান্ধী

0

নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড মামলায় হাজিরার তারিখ কয়েক সপ্তাহ পিছনোর অনুরোধ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে চিঠি পাঠালেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গাঁন্ধী। চিঠিতে সনিয়া জানান, সম্প্রতি করোনা আক্রান্ত হওয়ার কারণে তাঁর শরীর অসুস্থ এবং ফুসফুসেও সংক্রমণ দেখা দিয়েছে। তাই পুরোপুরি সুস্থ হয়ে ওঠা পর্যন্ত তাঁর পক্ষে ইডির দফতরে হাজিরা দেওয়া সম্ভব নয়।

ন্যাশনাল হেরাল্ড মামলায় আগামী ২৩ জুন সনিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। এর আগে চলতি মাসের আট তারিখ কংগ্রেস সভানেত্রীকে এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি। কিন্তু কোভিড সংক্রমণের কারণে সেই সময় ইডি দফতরে হাজিরা দিতে পারেননি তিনি।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ একটি টুইট বার্তায় জানিয়েছেন, “কোভিডজনিত অসুস্থতা এবং ফুসফুসের সংক্রমণের কারণে সনিয়া গান্ধীকে চিকিৎসকেরা বাড়িতে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। তাই কংগ্রেস সভানেত্রী বুধবার ইডি-কে চিঠি পাঠিয়ে জানিয়েছেন, পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাঁকে যেন হাজিরা দিতে না বলা হয়।”

করোনা আক্রান্ত হওয়ার পর সনিয়াকে ১২ জুন রবিবার হাসপাতালে ভরতি করানো হয়। এর দিন কয়েক আগেই তিনি করোনা আক্রান্ত হন। তবে প্রথমে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন কংগ্রেস সভানেত্রী। পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভরতি করানো হয়। এর পর প্রায় আট দিন হাসপাতালে কাটিয়ে বাড়ি ফেরেন সনিয়া।

ইতিমধ্যেই সনিয়া-পুত্র রাহুল গান্ধীকে একই মামলায় জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী সংস্থা। এর আগে গত সপ্তাহের সোম থেকে বুধবার, টানা তিন দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল রাহুলকে। এক দিনের বিরতি দিয়ে চতুর্থ দফায় ফের তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার তলব করা হয়েছিল। পরে অবশ্য শুক্রবারের পরিবর্তে সোমবার তাঁকে ফের ডেকে ন’ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরও পড়তে পারেন:

এসএসসিতে তদন্তে ইডি-ও, আরও অস্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়

নবম-দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলা, এসএসসি-র চেয়ারম্যানকে সশরীরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

চার বছরেও নেওয়া হয়নি পদক্ষেপ, স্কুলের মামলায় রাজ্য পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

পদত্যাগ করছেন উদ্ধব ঠাকরে? শিবসেনা নেতার ইঙ্গিতপূর্ণ মন্তব্য

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ জোটের প্রার্থী দ্রৌপদী মুর্মু, ঘোষণা জেপি নড্ডার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন