Connect with us

দেশ

মেয়েদের দিয়ে লাঙল টানিয়ে চাষ করার ভিডিও ভাইরাল হতেই কৃষককে ট্রাক্টর উপহার দিচ্ছেন সোনু সুদ

সোনু জানান, বলদের পরিবর্তে তিনি ওই পরিবারকে একটি ট্রাক্টর পাঠাবেন।

Published

on

ওয়েবডেস্ক: ছিল চায়ের দোকান। লকডাউনে সেটার ঝাঁপ বন্ধ হয়েছে। গ্রামে ফিরে গিয়ে চাষাবাদ তো শুরু করেছেন নাগেশ্বর রাও। কিন্তু ট্রাক্টর ভাড়া করার সামর্থ্য নেই, টাকার অভাবে মজুরও ভাড়া করতে পারেননি। এমন পরিস্থিতিতে নিজের দুই কিশোরী কন্যাকে দিয়েই লাঙল টানিয়ে শুরু করেছেন চাষাবাদ।

যে কাজটা হতে পারত ট্রাক্টরে অথবা বলদের সাহায্যে, সেই কাজটাই করছে দুই কিশোরী। অন্ধ্রপ্রদেশের চিত্তুরের (Chittoor, Andhra Pradesh) ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নজরে পড়ে অভিনেতা সোনু সুদের (Sonu Sood)।

সোনু টুইটারে জানান, “আগামীকাল সকালে তিনি (ওই কৃষক) একজোড়া বলদ নিয়ে মাঠে লাঙল দেবেন। মেয়েরা নিজেদের পড়াশোনায় মন দেবে। কাল থেকেই বলদ তাঁর জমিতে লাঙল টানবে। কৃষকেরা আমাদের দেশের গর্ব। তাঁদের রক্ষা করুন”।

Loading videos...

এর পরেই সোনু জানান, বলদের পরিবর্তে তিনি ওই পরিবারকে একটি ট্রাক্টর পাঠাবেন।

তিনি টুইটারে লিখেছেন, “ওই পরিবারের একজোড়া বলদ প্রাপ্য নয়। তাঁরা একটি ট্রাক্টর পাওয়ার যোগ্য। তাই একটা আপনাদের পাঠাচ্ছি। আশা করছি, সন্ধ্যের মধ্যেই ট্রাক্টরটি নিয়ে মাঠে নেমে পড়তে পারবেন”।

টাকার অভাবেই রাজুভারিপল্লি গ্রামের নাগেশ্বর রাও বলদের পরিবর্তে নিজের মেয়েদের দিয়ে লাঙল টানিয়ে জমিতে হাল দিচ্ছিলেন। লকডাউনের কারণে নাগেশ্বরের চায়ের দোকান বন্ধ হয়ে যাওয়ার কারণে চরম আর্থিক সংকটে পড়েছে তাঁর পরিবার।

নাগেশ্বরের স্ত্রী জানিয়েছেন, “বাড়িভাড়া দিতে যথেষ্ট সমস্যা হচ্ছে। লাকডাউনের কারণে চায়ের দোকানটাও বন্ধ করে দিতে হয়েছে। তাই দেশের বাড়িতে ফিরে এসে চাষাবাদ করা ছাড়া অন্য কোনো উপায় ছিল না। দেশের বাড়িতে আড়াই একর জমিতে চিনাবাদাম এবং ডালের চাষ শুরু করা হয়েছে। বৃষ্টি ভালো ভাবে হওয়ায় চাষাবাদে সুবিধা হয়েছে”।

বড়ো মেয়ে ভিন্নেলা জানায়, “গত ১৫ বছর ধরে আমরা মদনাপল্লিতে থাকতাম। লকডাউনের কারণে সেখানে আমাদের চায়ের দোকান বন্ধ হয়ে যায়। বাবার কাছে টাকা শেষ হয়ে গেলে আমরা গ্রামে ফিরে আসি। ট্রাক্টর ভাড়া করার মতো টাকা না থাকায় আমরা দুই বোন বাবাকে এ ভাবেই সাহায্য করছি”।

তবে ট্রাক্টর উপহার পাওয়ার পর এ বার হয়তো পড়শোনাতেই মন দিতে পারবে দুই বোন!

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দেশ

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

কোভিড-টিকা দিলে পার্শ্বপ্রতিক্রিয়ার সম্ভাবনা, সতর্কতা প্রধানমন্ত্রীর!

Published

on

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নয়াদিল্লি: এখনও পর্যন্ত হাতে এসে পৌঁছায়নি কোভিড-১৯ ভ্যাকসিন (Covid-19 vaccine)। তবে টিকাকরণ নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। একই সঙ্গে মঙ্গলবার তিনি ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্ক করে দিলেন।

এ দিন প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়ে বলেন, “যে কোনো কোভিড-১৯ ভ্যাকসিন কিছু মানুষের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। ঠিক যেমনটা জনপ্রিয় ওষুধও করে থাকে। এ ব্যাপারে বিজ্ঞানের সহায়তায় পরিস্থিতি মোকাবিলা করতে হবে দেশকে”।

করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের নিরিখে আমেরিকার পরেই বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এ দেশে বর্তমানে পাঁচটি ভ্যাকসিনের ট্রায়াল বা পরীক্ষা আশাব্যঞ্জক অবস্থানে রয়েছে। যেগুলির মধ্যে চারটি দ্বিতীয় অথবা তৃতীয় পর্যায়ে এবং একটি প্রথম অথবা দ্বিতীয় পর্যায়ের ট্রায়ালে রয়েছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার (Oxford-AstraZeneca vaccine) তৈরি কোভিড-টিকা আগামী বছরের জানুয়ারিতেই ভারতে চলে আসতে পারে বলে খবর। ভারতে এই ভ্যাকসিনটি তৈরি করছে সেরাম ইনস্টিটিউট (SII)। ভ্যাকসিন বাজারে আসার সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে ওই সংস্থার কর্ণধার আদর পুনাওয়ালার মন্তব্যের পরেই প্রধানমন্ত্রী এই সতর্কতাবার্তা দিলেন।

Loading videos...

তবে টিকাকরণের পর অপ্রত্যাশিত পার্শ্বপ্রতিক্রিয়ার জন্য ক্ষতিপূরণের বিষয়টিই জটিল হয়ে উঠতে পারে। ক্ষতিগ্রস্তের দাবি মেটাতে সরকার এবং টিকা প্রস্তুতকারীদের মধ্যে আলোচনাও একটি জটিল বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিশ্বের কিছু ধনী দেশ অবশ্য সংস্থাগুলির দায় সম্পূর্ণ অথবা আংশিক ভাবে ছেড়ে দিতে রাজি হয়েছে। কিন্তু ভারতের মতো ১৩০ কোটি জনসংখ্যার দেশে কী ভাবে মিটবে এই সমস্যা?

প্রধানমন্ত্রী বলেছেন, একটি ভ্যাকসিন চালুর ক্ষেত্রে গতি এবং সুরক্ষা- উভয়ই সমান ভাবে গুরুত্বপূর্ণ, তবে একবার বৈজ্ঞানিক প্রক্রিয়া প্রতিষ্ঠিত হলে অথবা সঠিক পথ নির্ধারিত হয়ে গেলে ভারত তা অনুসরণ করবে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে কোভিড-১৯ মোকাবিলা এবং টিকাকরণ পরিকল্পনা নিয়ে নিজের বিস্তৃত বক্তব্য পেশ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “এটা কি দুর্ভাগ্যের বিষয় নয়, যে কেউ কেউ কোভিড ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছে? তবে আমরা এই ধরনের লোকেদের বাধা দিতে কী-ই বা করতে পারি”! (বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী)

এ দিন মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, “এমনকী ২০ বছর ধরে বহু মানুষের ব্যবহৃত এবং জনপ্রিয় কিছু ওষুধের ক্ষেত্রেও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়”।

তিনি বলেন, “এ ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ভ্যাকসিনের ক্ষেত্রেও হতে পারে। ফলে তাদের যে কোনো সিদ্ধান্ত বৈজ্ঞানিক মাপকাঠি মেনে নেওয়া উচিত। বিশ্বজনীন পদ্ধতিকে গ্রহণ করেই আমাদের এগিয়ে যেতে হবে”।

Continue Reading

দেশ

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

মঙ্গলবার অধ্যাদেশটি অনুমোদিত হল মন্ত্রিসভায়।

Published

on

এটি একটি প্রতিনিধিত্বমূলক ছবি

লখনউ: তথাকথিত ‘লভ জিহাদ’-এর বিরুদ্ধে বড়োসড়ো পদক্ষেপ নিল উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার।

এ দিন উত্তরপ্রদেশ সরকার বিয়ের জন্য ধর্মান্তরকরণ মোকাবিলায় একটি কঠোর আইনের খসড়া অনুমোদন করেছে। যে বিষয়টিকে বিজেপি নেতারা “লভ জিহাদ” হিসাবে অভিহিত করে থাকেন।

এই মর্মেই একটি অধ্যাদেশ (ordinance) অনুমোদিত হল উত্তরপ্রদেশ মন্ত্রিসভায়। এ বিষয়ে নয়া আইন আনতে রাজ্যের আইন বিভাগের কাছে একটি প্রস্তাব পাঠিয়েছিল স্বরাষ্ট্র দফতর।

Loading videos...

এক সরকারি আধিকারিক এ দিন বলেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে অধ্যাদেশটি অনুমোদিত হয়েছে।

‘উত্তরপ্রদেশ অবৈধ ধর্মান্তরকরণ নিষিদ্ধ অধ্যাদেশ (২০২০)’-এ বলা হয়েছে, যে ধর্মান্তরকরণগুলি মিথ্যা এবং বলপ্রয়োগ করে বা শুধুমাত্র বিবাহের উদ্দেশ্যে সংঘটিত হয়, তা অপরাধ হিসাবে গণ্য করা হবে। পর্যাপ্ত প্রমাণের অভাব থাকলে এ ধরনের অপরাধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হবে বলেও জানা গিয়েছে।

অধ্যাদেশ অনুযায়ী, বলপ্রয়োগ করে ধর্মান্তরিত করার প্রমাণ পাওয়া গেলে অভিযুক্তের পাঁচ বছরের কারাবাস এবং ১৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হবে। যদি জোর করে ধর্মান্তরকরণে প্রান্তিক সম্প্রদায়ের কোনো মহিলা জড়িত থাকেন, তবে কারাবাসের মেয়াদ বেড়ে তিন থেকে ১০ বছর এবং ২৫ হাজার টাকা জরিমানা হতে পারে। অন্যদিকে, গণধর্মান্তরকরণের ক্ষেত্রে ওই একই মেয়াদের কারাবাস এবং ৫০ হাজার টাকার জরিমানা হতে পারে।

যাঁরা বিয়ের পরে ধর্মান্তরিত হওয়ার পরিকল্পনা করছেন, তাঁদের উদ্দেশে সরকার বলেছে, কমপক্ষে দু’মাস আগে জেলা ম্যাজিস্ট্রেটকে এ বিষয়ে অবহিত করতে হবে।

গত শুক্রবার উত্তরপ্রদেশের স্বরাষ্ট্র দফতর এক বিবৃতিতে জানিয়েছিল, লভ জিহাদের বিরুদ্ধে কড়া আইন আনতে চলেছে রাজ্য। কয়েকদিন আগেই এলাহাবাদ হাইকোর্টের একটি নির্দেশের কথা তুলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন, জোর করে ধর্মান্তরকরণ ও লভ জিহাদ রুখতে আইন আনবে তাঁর সরকার।

সম্প্রতি এলাহাবাদ হাইকোর্ট একটি মামলার রায়ে জানায়, শুধুমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন মেনে নেওয়া যায় না। (আরও পড়তে পারেন এখানে: শুধুমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন মেনে নেওয়া যায় না: এলাহাবাদ হাইকোর্ট)

প্রসঙ্গত, ‘লভ জিহাদ’ (love jihad) হল কিছু দক্ষিণপন্থী গোষ্ঠীর তৈরি করা একটি ষড়যন্ত্রমূলক তত্ত্ব যেখানে দাবি করা হয় ‘ভালোবাসা’র মিথ্যা ছলনায় ভুলিয়ে মুসলিম পুরুষরা অন্য ধর্মমতের মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে।

Continue Reading

দেশ

১৪৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ‘নীবর’, তামিলনাড়ু-পুদুচেরিতে বুধবার সরকারি ছুটি

শুক্রবার ‘নীবর’-এর পরোক্ষ প্রভাব পড়তে পারে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে (Bay of Bengal) অবস্থানরত গভীর নিম্নচাপটি মঙ্গলবার সকালেই ঘূর্ণিঝড়ের পরিণত হয়েছে। তার নাম হয়েছে ‘নীবর’ (Cyclone Nivar)। আবহাওয়া দফতরের পূর্বাভাস এটি আগামী ২৪ ঘণ্টায় আরও দু’ দফায় শক্তি বাড়িয়ে অতি প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে।

বুধবার বিকেল পাঁচটা নাগাদ পুদুচেরি উপকূল অতিক্রম করতে পারে। উপকূল অতিক্রম করার সময়ে তাঁর সর্বোচ্চ গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১৪৫ কিলোমিটার।

গত বছর নভেম্বরে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ যে শক্তি নিয়ে বকখালি ও সন্নিহিত অঞ্চলে আছড়ে পড়েছিল, ঠিক সেই রকম শক্তি থাকতে পারে ‘নীবর’-এর। এই ঝড় মোকাবিলায় এখন চূড়ান্ত সতর্কতা তামিলনাড়ু আর পুদুচেরিতে। দক্ষিণ অন্ধ্রপ্রদেশের ঝড়ের ডানার ঝাপ্টা পড়তে পারে, তাই সেখানেও সতর্কতা অবলম্বন করা হয়েছে।

Loading videos...

বুধবার নিজেদের অঞ্চলে সরকারি ছুটি ঘোষণা করে দিয়েছে তামিলনাড়ু এবং পুদুচেরির সরকার। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত নয়, এমন মানুষদের বাড়ির বাইরে বেরোতে বারণ করা হয়েছে। গোটা পুদুচেরি জুড়ে মঙ্গলবার রাত ন’টা থেকে ১৪৪ ধারা লাগু হয়ে যাবে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এটা বহাল থাকবে।

পুদুচেরি প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধবার শুধুমাত্র পেট্রোল পাম্প, দুধ এবং ওষুধের দোকান খোলা থাকবে। অর্থাৎ মুদির দোকানও খুলতে দেওয়া হবে না।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী জানিয়েছে তামিলনাড়ু, পুদুচেরি আর অন্ধ্রপ্রদেশ জুড়ে ৩০ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে। সাধারণ মানুষকে উপকূলবর্তী অঞ্চল থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। ইতিমধ্যেই উপকূল জুড়ে জোর বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া শুরু হয়ে গিয়েছে।

আবহাওয়া দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী বুধবার বিকেল পাঁচটা নাগাদ ‘নীবর’ পুদুচেরি উপকূল অতিক্রম করতে পারে। পুদুচেরির অন্তর্গত পুদুচেরি শহর এবং করাইকল ছাড়াও ঝড়টির সব থেকে বেশি প্রভাব থাকতে পারে, নাগাপট্টিনম, মাইলাথুদুরাই, কাডলোর, বিল্লুপুরম এবং চেঙ্গালপট্টু জেলাগুলিতে।

চেন্নাই এবং সন্নিহিত অঞ্চলের ঝড়ের গতিবাগ থাকতে পারে ঘণ্টায় ৯০ থেকে ১০০ কিলোমিটার। আগামী ৪৮ ঘণ্টায় গোটা রাজ্যেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং বেশ কিছু জায়গায় অতি ভারী বৃষ্টিরও আশঙ্কা রয়েছে। বৃহস্পতিবার থেকে এই ঝড়ের প্রভাবে দক্ষিণ অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ কর্নাটকেও অতি ভারী বৃষ্টি হতে পারে।

শুক্রবার ‘নীবর’-এর পরোক্ষ প্রভাব পড়তে পারে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে মেঘ ঢোকাচ্ছে এই ঘূর্ণিঝড়টি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

৫০০তম ‘ওয়ার্ল্ড অব টাইটান’ স্টোর খুলল কলকাতায়

Continue Reading
Advertisement
ফুটবল3 hours ago

এ বারের আইএসএল-এ দ্রুততম গোল, জামশেদপুরকে হারিয়ে ৩ পয়েন্ট ঘরে তুলল চেন্নাই

কেনাকাটা4 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

অনুষ্ঠান4 hours ago

জগদ্ধাত্রী পুজোয় করোনা যোদ্ধাদের সম্মান জানাল খড়গপুরের গ্রিনস্টার

রাজ্য8 hours ago

একদিনে দু’ হাজার টেস্ট বাড়লেও রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, মৃত্যুও ৫০-এর কম

দেশ8 hours ago

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

দেশ9 hours ago

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

দঃ ২৪ পরগনা10 hours ago

কৈলাস বিজয়বর্গীয়র ‘হরি বোল’, এক গুচ্ছ প্রতিশ্রুতি

virat kohli
ক্রিকেট10 hours ago

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

কেনাকাটা

কেনাকাটা4 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা4 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

নজরে