ভোটের দিনগুলিতে পেট্রল-ডিজেলে আকর্ষণীয় ছাড়

0
Petrol
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ভোটারদের বুথমুখো করতে একাধিক পদক্ষেপ নিয়ে নির্বাচন কমিশন। একই ভাবে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলে পেট্রোল-ডিজেলে বিশেষ ছাড়ের কথা জানাল অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। সাত দফার লোকসভা ভোটে সংশ্লিষ্ট পেট্রল পাম্পে মিলবে এই ছাড়। তবে ক্রেতার আঙুলে অবশ্যই থাকতে হবে ভোট দেওয়ার নিশান হিসাবে কালির দাগ।

সংগঠনের সহ-সভাপতি জ্ঞান আগরওয়াল জানিয়েছেন, ক্রেতার জন্য এই বিশেষ ছাড় মিলবে দেশের প্রায় ৫০ হাজার পেট্রল পাম্পে। যে এলাকায় যে দিন ভোটগ্রহণ, সে দিনটিতেই মিলবে এই ছাড়। এমনকী এক জন ক্রেতা একাধিক ভার এই ছাড় পেতে পারেন। কারণ, কোন ক্রেতা কতবার ছাড় গ্রহণ করছেন, তার হিসাব রাখা সম্ভব নয়।

এই ধরনের পদক্ষেপে কোনো রকমের রাজনৈতিক উদ্দেশ্য নেই জানিয়ে বলা হয়েছে, নিজের গণতান্ত্রিক অধিকার করার পর তাঁদের সম্মান জানাতেই এই সিদ্ধান্ত। এ ব্যাপারে রাজ্যের পেট্রল পাম্পগুলিকে ওই নির্দেশিকা জানিয়ে দেওয়া হয়েছে। এই ছাড়ের জন্য কোনো পরিচয়পত্রও দেখাতে হবে না। কত ছাড় মিলবে?

সংগঠন জানিয়েছে, আগামী ১১ এপ্রিল থেকেই শুরু হচ্ছে সাত দফার লোকসভা ভোটগ্রহণ। ওই দিন থেকেই সংশ্লিষ্ট লোকসভা এলাকায় লিটার প্রতি পেট্রল অথবা ডিজেলে ছাড় মিলবে ৫০ পয়সা। এবং একাধিক বারে জ্বালানি তেল কেনার জন্য এই ৫০ পয়সার ছাড়ও মিলবে একাধিকবার।

[ আরও পড়ুন: ভোটের মুখে ডিএ, পে কমিশন এবং শূন্যপদ পূরণের দাবিতে গণঅবস্থানে যৌথ সংগ্রামী মঞ্চ ]

হোক না ৫০ পয়সা, এক লিটারে এটাই বা কম কীসে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.