কংগ্রেসে যোগ দিতে চলেছেন কানহাইয়া কুমার? রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর জল্পনা তুঙ্গে

0

খবরঅনলাইন ডেস্ক: দাপুটে বাম নেতা কানহাইয়া কুমারের কংগ্রেসে সম্ভাব্য যোগদান দিয়ে জল্পনা অনেক দিন ধরেই চলছে। সম্প্রতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে তাঁর সাক্ষাতের এই জল্পনা আরও বেড়েছে। কংগ্রেস সূত্রের খবর, কানহাইয়াকে দলে নেওয়া দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তবে, তিনি কখন ও কী ভাবে কংগ্রেসে যোগদান করবেন তা এখনও ঠিক হয়নি।

জানা গিয়েছে, গত মঙ্গলবার রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন কানহাইয়া। সেখানেই দুই নেতার মধ্যে কানহাইয়ার কংগ্রেসে যোগদানের বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে খবর। সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজা বলেন, “আমি এই বিষয়ে কিছু বলতে পারব না। একটি জল্পনা রটেছে মাত্র। এটুকু বলতে পারি, কানহাইয়া চলতি মাসের শুরুতেই দলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন। দলের অন্য কর্মসূচিতেও যোগ দিয়েছিলেন। পার্টি নেতাদের সঙ্গেও তাঁর নিয়মিত যোগাযোগ রয়েছে।”

বামপন্থী এই নেতার যোগদানের নেপথ্যে প্রশান্ত কিশোরের কৌশল রয়েছে বলেও মনে করছে রাজনৈতিক মহল। যদিও কানহাইয়ার সঙ্গে এই ব্যাপারে কোনো কথা বলতে পারেননি সাংবাদিকরা।

জীগনেশ মেবানিকে নিয়েও জল্পনা

পাশাপাশি, কংগ্রেসে যোগদান করতে পারেন গুজরাটের নির্দল বিধায়ক জীগনেশ মেবানিকে নিয়েও জল্পনা ছড়িয়েছে। তাঁর সঙ্গেও কংগ্রেস শীর্ষ নেতৃত্বের কথা হয়েছে বলে সূত্রের খবর। উল্লেখ্য এই মুহূর্তে কংগ্রেসের অবস্থা বেশ খারাপ। জীগনেশ, কানহাইয়াকে দলে নিয়ে উত্তরপ্রদেশ নির্বাচনের প্রচারে জোর দিতে পারে কংগ্রেস।

উল্লেখ্য, ২০১৯ সালে সিপিআইয়ের টিকিটে লোকসভা নির্বাচনে লড়েছিলেন কানহাইয়া কুমার। কিন্তু, বিজেপির গিরিরাজ সিংয়ের কাছে পরাজিত হন তিনি। অন্যদিকে, ২০১৭ সালের গুজরাতের বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী হয়ে জেতেন জীগনেশ। বর্তমানে বিজেপি বিরোধী বেশ প্রভাবশালী মুখ হিসেবেই পরিচিত তিনি।

উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

দুই স্কুলছাত্রের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকল ৯৬০ কোটি টাকা! চাঞ্চল্য

টেস্ট বাড়ার ফলে সংক্রমণ ফের ৩০ হাজার ছাড়াল, তবে সক্রিয় রোগীর সংখ্যায় আরও বড়ো পতন

‘টাইম’-এর বর্ষসেরা তালিকায় মোদী, বাইডেনের সঙ্গে স্থান পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন অর্পিতা ঘোষ, চিঠি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে

ছয় মাসের মধ্যে স্থানীয় রোগে পরিণত হবে কোভিড: শীর্ষস্থানীয় স্বাস্থ্যকর্তা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন