SBI

মুম্বই : স্টেট ব্যাঙ্কের প্রায় ১৩০০ শাখার নাম আর আইএফএসসি কোড  বদলেছে। ৫টি সহযোগী ব্যাঙ্ককে সঙ্গে যুক্ত করার পরই এই বদলের সিদ্ধান্ত নিয়েছে এসবিআই। এই বদল হবে দেশের বড়ো শহরগুলোতে অবস্থিত শাখাতেই। এর মধ্যে রয়েছে মুম্বই, নয়াদিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হয়দরাবাদ, কলকাতা, লখনউ ইত্যাদি। উল্লেখ্য, আইএফএসসি কোড  হল ইন্ডিয়ান ফিনান্সিয়াল সিস্টেম কোড। এই নম্বর হয় ১১ সংখ্যার। যে কোনো আমানত লেনদেনের ক্ষেত্রে এই কোডের দরকার পড়ে।

ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর প্রবীণ গুপ্তা বলেন, ইতিমধ্যেই গ্রাহকদের এই নাম আর কোড বদলের ব্যাপারে জানানো হয়েছে। তারও আগে ব্যাঙ্কগুলোর পুরোনো কোডের সঙ্গে নতুন কোড মিলিয়ে তা যুক্ত করার কাজ সেরে ফেলা হয়েছে। ফলে যদি কোনো আমানত পুরোনো কোডে জমা পরেও, তা সঙ্গে সঙ্গে নতুন কোডের সঙ্গে যুক্ত হয়ে যাবে। ফলে গ্রাহকদের কোনো রকম সমস্যায় পড়তে হবে না।

এসবিআই-এর প্রায় ২৩০০০ শাখা আছে। তাদের প্রত্যেকটির নতুন আর পুরনো কোডের তালিকা সংশ্লিষ্ট ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত ২০১৭ সালের এপ্রিল মাসে স্টেট ব্যাঙ্কের সঙ্গে তার সহযোগী ব্যাঙ্ক – স্টেট ব্যাঙ্ক অব বিকানির অ্যন্ড জয়পুর, স্টেট ব্যাঙ্ক অব পাতিয়ালা, স্টেট ব্যাঙ্ক অব ত্রিভাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অব হায়দরাবাদ, স্টেট ব্যাঙ্ক অব মাইসোর যুক্ত হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here