জম্মু : ভারত সরকার যদি কাশ্মীর সমস্যার সমাধান করতে চান, তা হলে ছররা গুলি ব্যবহার বন্ধ করতে হবে, সমস্ত যুবক সহ কাশ্মীরের সব রাজনৈতিক বন্দির মুক্তি দিতে হবে এবং আলোচনায় কাশ্মীর ও পাকিস্তানের নেতাদের ডাকতে হবে – এই দাবি হুরিয়ত নেতা সৈয়দ আলি শাহ গিলানির অনুগামী দেবিন্দর সিং বেহালের।

পুলওয়ামায় এক জঙ্গির স্মরণসভায় বেহাল বলেন, “আমরা ভারত সরকারকে বলতে চাই, ৭০ বছরের কাশ্মীর সমস্যার সমাধান এক দিনে হবে না।” কাশ্মীর সমস্যা সমাধানে আলাপ আলোচনা চালানোর জন্য প্রাক্তন গোয়েন্দা দীনেশ্বর শর্মাকে কেন্দ্রের নিয়োগ করা প্রসঙ্গে বেহাল এই কথা বলেন।

চলতি বছরের জুন মাসে এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি) জম্মুর বকসিনগর বেহালের বাসভবনে তল্লাশি চালায় এবং তাঁকে গ্রেফতার করে। উপত্যকায় জঙ্গিদের অর্থ সাহায্যের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে গ্রেফতার করা হয়েছিল।

একটা ভিডিও ফুটেজ থেকে জানা গেছে, ওই শোকসভায় বেহাল বলছেন, শোকগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য গিলানি তাঁকে এখানে পাঠিয়েছেন। রাজ্যের মানুষ আর হুরিয়ত শোকগ্রস্ত পরিবারের পাশে আছে এই বার্তা দেওয়া হয়েছে বেহালের মাধ্যমে। বেহাল বলেছেন, “আমরা তোমাদের সঙ্গে আছি, ভবিষ্যতেও থাকব। হুরিয়ত যা কিছু করছে সবই তার নিজের মানুষদের জন্য”।

 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here