চুলে ‘যোগী আদিত্যনাথ কাট’ করে আসতে হবে, নির্দেশ মেরঠের স্কুলে

0

মেরঠ: ফের অদ্ভুত নির্দেশনামার জন্য খবরের শিরোনামে মেরঠ। কিছু দিন আগে খবর ছড়িয়ে পড়েছিল শহরের একটি হাসপাতালে বিছানার চাদর পালটানো হয় দেবদেবীদের রঙের ভিত্তিতে। এ বার শহরের একটি স্কুল থেকে নির্দেশ দেওয়া হল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো চুল কেটে আসতে হবে।

এমন অদ্ভুত নির্দেশ দিয়েছে ঋষভ অ্যাকাডেমি স্কুল। স্কুল কর্তৃপক্ষ বলেছে, পড়ুয়ারা যতক্ষণ না পর্যন্ত চুলে ‘যোগী আদিত্যনাথ কাট’ করছে ততক্ষণ তাদের স্কুলে ঢুকতে দেওয়া হবে না। যদিও এই অভিযোগ মানতে চায়নি স্কুল কর্তৃপক্ষ।

খবর ছড়িয়ে পড়তেই স্কুলের সামনে বিক্ষোভ দেখানো শুরু করেন ক্ষিপ্ত অভিভাবকরা। পুলিশের হস্তক্ষেপে অভিভাবকদের শান্ত করা হয়। পাশাপাশি পড়ুয়াদের অভিযোগ, টিফিনে আমিষ খাবারের ওপরেও নিষেধাজ্ঞা জারি করেছে স্কুল কর্তৃপক্ষ।

এই অভিযোগ অস্বীকার করে স্কুলের কর্তৃপক্ষ জানিয়েছে পড়ুয়াদের শুধুমাত্র ‘রুচিশীল’ ভাবে চুল কাটার নির্দেশ দেওয়া হয়েছে। স্কুলের সেক্রেটারি রঞ্জিত জৈন বলেন, “পড়ুয়ারা যাতে সুশৃঙ্খল জীবনধারণ করে সেই ব্যাপারটা নিশ্চিত করতে চায় স্কুল কর্তৃপক্ষ। তাই বলা হয়েছিল, যোগী আদিত্যনাথের মতো চুল কেটে আসতে। আর আমিষ খাবারে নিষেধাজ্ঞা নতুন কিছু নয়, এটা অনেক দিন থেকেই হয়ে আসছে।”

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here