সিঙ্গুরের পর এ বার যোগীরাজ্য, মিড ডে মিলে নুন-রুটি দেওয়ার অভিযোগ

0

মির্জাপুর: কিছু দিন আগে পশ্চিমবঙ্গের সিঙ্গুরের একটি স্কুলে মিড ডে মিলে শিশুদের নুন-ভাত দেওয়ার অভিযোগ উঠেছিল। হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের হস্তক্ষেপে সেই স্কুলে আবার শিশুদের পাতে ফিরেছিল ডিম-সহ বাকি পুষ্টিকর খাবার। কিন্তু এ বার একই ছবি ধরা পড়ল বিজেপিশাসিত রাজ্য উত্তরপ্রদেশে। সেখানে সঠিক পুষ্টির বদলে শিশুদের শুধুমাত্র নুন-রুটি দেওয়ার অভিযোগ উঠেছে। এই সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিওয় দেখা যাচ্ছে, রাজ্যের মির্জাপুরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাটিতে খেতে বসেছে খুদেরা। আর তাদের পাতে দেওয়া হয়েছে রুটি এবং একটু নুন। যদিও উত্তরপ্রদেশের সরকারি স্কুলে মিড ডে মিলে দেওয়ার কথা ভাত, রুটি, সবজি। এমনকি সপ্তাহের কয়েক দিন ফল এবং বাকি কয়েক দিন দুধও দেওয়ার কথা।

আরও পড়ুন কাশ্মীর নিয়ে ট্রাম্পের উলটো পথে হাঁটলেন ফরাসি প্রেসিডেন্ট

এই প্রসঙ্গেই স্থানীয় এক সাংবাদিককে এক অভিভাবক বলেন, “এখানে অবস্থা খুব খারাপ। হয় নুন-রুটি নয়তো নুন-ভাত দেওয়া হয়। মাঝেমাঝে এখানে দুধ আসে, কিন্তু তা দেওয়া হয় না, কলা আসে কিন্তু সেটাও দেওয়া হয় না। এক বছর ধরে এই অবস্থা চলছে।”

খবরটা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। সরকারি এক আধিকারিক বলেন, “এই ব্যাপারে অভিযোগ পাওয়ার পর আমরা তদন্ত করেছি। দেখা গিয়েছে ওই স্কুলের টিচার-ইন-চার্জ এবং স্থানীয় গ্রাম পঞ্চায়েতের এক কর্মকর্তার গলদ রয়েছে এখানে। দু’ জনকেই সাসপেন্ড করা হয়েছে।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন