দল ছাড়লেন ত্রিপুরার অন্যতম প্রভাবশালী বিজেপি নেতা তথা বিধায়ক, যোগ দিতে পারেন তৃণমূলে

0

আগরতলা: ত্রিপুরার প্রভাবশালী বিজেপি নেতা তথা বিধায়ক সুদীপ রায় বর্মণ অবশেষে দলত্যাগ করলেন। সোমবার বিধানসভার সদস্যপদ ত্যাগ করেন সুদীপ এবং আশিস কুমার। তার পর দু’জনেই বিজেপির প্রাথমিক সদস্য পদ ছেড়েছেন বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

বিজেপির মধ্যে বিপ্লব দেবের বিরোধী শিবিরের ‘প্রধান মুখ’ হিসাবে পরিচিত সুদীপ। ত্রিপুরা পুরভোটের সময় তাঁর তৃণমূলে যোগের সম্ভাবনার কথা শোনা গিয়েছিল। যদিও তিনি তখন উচ্চবাচ্য করেননি। তবে ‘দলবদলু’ হিসেবে বেশ খ্যাতি অর্জন করেছেন সুদীপ। সিপিএম ছাড়া সব দলই ঘোরা হয়ে গিয়েছে তাঁর। গত কয়েক বছর কংগ্রেস থেকে তৃণমূল হয়ে বিজেপিতে এসেছিলেন তিনি।

তবে গেরুয়া শিবির ছাড়ার পর তাঁকে নিয়ে ফের তৃণমূলে যোগদানের চর্চাই শুরু হয়েছে। এখনই এ নিয়ে অবশ্য সুদীপ কিছু জানাননি। তবে রাজনৈতিক মহলের একাংশের ধারণা, ঘাসফুলের দিকেই ঢলেছেন সুদীপ। প্রসঙ্গত, বেশ কয়েক মাস আগে কলকাতায় এসে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করেন সুদীপ।

আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে ত্রিপুরায় উত্তেজনার প্রেক্ষিতে বিপ্লব সরকারের সমালোচনা করতেও শোনা যায় তাঁকে। পুরসভা নির্বাচনের আগে পুলিশকে চিঠি দিয়ে উপযুক্ত পদক্ষেপ করতেও অনুরোধ করেছিলেন তিনি।

কয়েক দিন আগে প্রকাশ্যে তিনি জানান, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে আর লড়বেন না। তবে কার টিকিটে তিনি লড়বেন, সে কথা খোলসা করেননি তিনি। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, মুকুল রায়ের বরাবর ‘ভালো’ সম্পর্ক থাকা সুদীপ তৃণমূলেই যোগ দেবেন।

আরও পড়তে পারেন

অখিলেশের হয়ে প্রচার করতে উত্তরপ্রদেশ রওনা হলেন মমতা বন্দ্যোপাধ্যায়

পুরভোটের প্রার্থী তালিকা নিয়ে বিরোধ, আইপ্যাকের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে তৃণমূলের?

পশ্চিমবঙ্গে ফের বৃষ্টির ভ্রূকুটি, এখনই বিদায় নিচ্ছে না শীত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন