নয়াদিল্লি: আমেরিকার সংবাদপত্র ‘নিউ ইয়র্ক টাইমস’-কে ‘সুপারি মিডিয়া’ আখ্যা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিংহ। সংবাদপত্রটির একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, ইজরায়েলের কাছ থেকে ভারত সরকার-ই কিনেছিলে স্পাইওয়্যার পেগাসাস। ২০১৭ সালে ফোনে আড়ি পাততে ২০০ কোটি ডলারের একটি প্রতিরক্ষা চুক্তির অংশ হিসেবে কেনা হয়েছিল ওই স্পাইওয়্যার। ওই রিপোর্টের প্রেক্ষিতেই কড়া প্রতিক্রিয়া জানালেন বর্তমানে কেন্দ্রের মন্ত্রী এবং প্রাক্তন সেনাপ্রধান।

২০১৭ সালের জুলাইয়ে ইজরায়েল সফরে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিউ ইয়র্ক টাইমস-এর একটি রিপোর্টে দাবি করা হয়েছে, ওই সফরের সময়ই ইজরায়েল থেকে প্রতিরক্ষা ও গোয়েন্দা নজরদারি সরঞ্জাম কিনতে ২০০ কোটি ডলারের দ্বিপাক্ষিক চুক্তি সই করেন মোদী এবং ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ইজরায়েলি ক্ষেপণাস্ত্রের পাশাপাশি সেই ‘প্রতিরক্ষা চুক্তির’ তালিকায় অন্যতম ছিল ফোনে আড়ি পাতার স্পাইওয়্যার পেগাসাস লেনদেনের বিষয়টি।

ওই প্রতিবেদনের উপর প্রতিক্রিয়া জানিয়ে কেন্দ্রের সড়ক পরিবহণ ও মহাসড়ক এবং বেসামরিক বিমান চলাচলের প্রতিমন্ত্রী শনিবার টুইটারে লেখেন, “আপনি কি নিউ ইর্য়ক টাইমস-কে বিশ্বাস করতে পারেন? তারা ‘সুপারি মিডিয়া’ নামে পরিচিত”।

তবে প্রতিবেদনটি প্রকাশ্যে আসতেই বিরোধীরা নিশানা করেছে কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারকে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এ ধরনের গুপ্তচরবৃত্তিকে ‘রাষ্ট্রদ্রোহ’ বলে অভিহিত করেছেন। একই ধরনের মন্তব্য করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত প্রমুখ।

আরও পড়তে পারেন:

ইজরায়েলের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির অংশ হিসাবে পেগাসাস কিনেছিল ভারত, চাঞ্চল্যকর রিপোর্ট

‘মোদী সরকারের দেশদ্রোহিতা’, পেগাসাস কেনার চাঞ্চল্যকর রিপোর্টে কেন্দ্রকে তোপ রাহুল গান্ধীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন