babri masjid

নয়াদিল্লি: বাবরি মসজিদ মামলার চূড়ান্ত শুনানি দু’মাসের জন্য পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। সামনের বছর ৮ ফেব্রুয়ারি এই মামলার চূড়ান্ত শুনানি হবে বলে জানিয়েছে প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন তিন সদস্যের ডিভিশন বেঞ্চ।

এ দিন শীর্ষ আদালতে এই মামলার শুনানি শুরু হতেই সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী কপিল সিব্বল ২০১৯-এর জুলাই পর্যন্ত মামলাটিকে পিছিয়ে দেওয়ার আবেদন জানান। তার আগে এই সংক্রান্ত রায় দিলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার যুক্তি দেন তিনি। তবে সিব্বলের সেই দাবি মানেনি আদালত।

সিব্বলের এই আবেদনের বিরোধিতা করেন উত্তররপ্রদেশ সরকারের সলিসিটর জেনারেল তুষার মেহতা। অন্য দিকে বিভিন্ন মুসলিম সংগঠনের হয়ে দাঁড়ানো আইনজীবীরা আদালতে আবেদন করেন, কোনো রকম তাড়াহুড়ো করে যেন এই মামলার রায় না দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১০-এর ৩০ সেপ্টেম্বর বাবরির মামলার রায়ে বিতর্কিত ২.৭৭ একরের জমিটিকে, মামলার তিন পক্ষ নির্মোহি আখাড়া,  রামলালা বিরাজমান এবং সুন্নি ওয়াকফ বোর্ডের মধ্যে ভাগ করে দেওয়ার নির্দেশ দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। এর বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে আবেদন করা হয়। এই সংক্রান্ত মোট তেরোটা মামলা ঝুলে রয়েছে সুপ্রিম কোর্ট।

বুধবার বাবরি মসজিদ ধ্বংসের ২৫ বছর পালিত হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here