বকেয়া না মেটানোয় টেলিকম সংস্থাগুলিকে চূড়ান্ত ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

0
supreme court

নয়াদিল্লি: বকেয়া না মেটানোর জন্য টেলকম সংস্থাগুলিকে ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। গত অক্টোবরে শীর্ষ আদালতের নির্দেশ ছিল, তিন মাসের মধ্যে টেলকম মন্ত্রককে সব বকেয়া মিটিয়ে দিতে হবে। কিন্তু তিন মাস পেরিয়ে যাওয়ার পরও অধিকাংশ টেলকম সংস্থা এক পয়সা না মেটানোয় ব্যাপারটাকে আদালত অবমাননা হিসেবে দেখছে শীর্ষ আদালত।

এয়ারটেল, ভোডাফোন-সহ একাধিক টেলকম সংস্থার অধিকর্তাদের আদালত অবমানানার জন্য কারণ দর্শানোর নোটিস দিয়েছে বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি আবদুল নাজির এবং বিচারপতি এম আর শাহের বেঞ্চ।

শুক্রবার বিচারপতিরা জানিয়েছেন, যে কোনো ধরনের দুর্নীতি বন্ধ হওয়া উচিত। এটাই যে শেষ সুযোগ এবং চরম সতর্কবার্তা, সেটাও মনে করিয়ে দিয়েছে শীর্ষ আদালত।

পরবর্তী শুনানির দিন, অর্থাৎ ১৭ মার্চের আগে যদি বকেয়া ৯২ হাজার কোটি টাকা না মেটানো হয়, তা হলে টেলিকম সংস্থাগুলির অধিকর্তাদের সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে সরকারকে তিনটে প্রশ্ন রাহুল গান্ধীর

এমনকি টেলকম মন্ত্রকের অফিসারদের কাছ থেকে জানতে চাওয়া হয়েছে, কোন অধিকারে সুপ্রিম কোর্টের রায় অমান্য করে এজিআর (অ্যাডজাস্টেড গ্রস রেভেনিউ) ফ্রিজিংয়ের নির্দেশিকা জারি করে?

উল্লেখ্য, তিন মাসের মেয়াদ শেষ হওয়ার পর টেলকম মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, সংস্থাগুলির বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করবে না। টেলকম মন্ত্রকের এই ‘নরম সুর’ শুনেও ভোডাফোন আইডিয়া, এয়ারটেল মতো সংস্থারা জানিয়ে দেয়, সুপ্রিম কোর্টের শেষ নির্দেশ না আসা পর্যন্ত তারা বকেয়া মেটাবে না।

শুক্রবারের এই নির্দেশের পর টেলিকম সংস্থাগুলি কী করে, সেটাই দেখার।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন