অযোধ্যা মামলা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা শীর্ষ আদালতের

সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি চলছে।

0
Supreme Court

নয়াদিল্লি: অযোধ্যা জমি বিবাদ নিয়ে মধ্যস্থতার আশা কার্যত শেষ। আগামী ৩১ জুলাই পর্যন্ত মধ্যস্থতার সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট। তার পরের দিন এই সংক্রান্ত একটি রিপোর্ট আদালতে জমা দিতে হবে মধ্যস্ততা কমিটিকে। তার ভিত্তিতে আগামী ২ আগস্ট থেকে ফের এই জমি মামলার শুনানি শুরু হবে।

গত ১১ জুলাই প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেছিলেন, ২৫ জুলাই থেকে শুনানি শুরু হতে পারে। যদিও সেটা এ দিন এক সপ্তাহের জন্য পিছিয়ে দিয়েছেন তিনি।

বেশ কয়েক মাস আগে গগৈ জানিয়েছিলেন, এই মামলায় মধ্যস্থতার এক শতাংশ সম্ভাবনা থাকলেও তা নিয়ে এগিয়ে যাওয়া উচিত। মধ্যস্থতার ব্যাপারে একটি কমিটি তৈরি করে সুপ্রিম কোর্ট। সেই কমিটির নেতৃত্বে ছিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এইচএম খালিফুল্লা। এই মামলার একাধিক আবেদনকারীর মধ্যে শুধুমাত্র সুন্নি ওয়াকফ বোর্ড এবং নির্মোহী আখাড়া মধ্যস্থতার পক্ষে ছিল। বাকিদের মধ্যস্থতার পক্ষে কোনো সম্মতি ছিল না।

আরও পড়ুন তৃষ্ণার্ত দক্ষিণ ভারতের জন্য অবশেষে খুশির খবর!

সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি চলছে। প্রধান বিচারপতি ছাড়াও এই ডিভিশন বেঞ্চে রয়েছেন বিচারপতি এসএ বোব্দে, বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি অশোক ভূষণ এবং বিচারপতি আবদুল নাজির।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here