Supreme Court

নয়াদিল্লি: বিধায়কপদ থেকে যদি ইস্তফা দিতেই হয়, তা হলে বৃহস্পতিবার সন্ধ্যা ছ’টার মধ্যে কর্নাটক বিধানসভার স্পিকারের সঙ্গে দেখা করে তাঁর সামনে ইস্তফাপত্র দিন। কর্নাটকের বিদ্রোহী বিধায়কদের এমনই নির্দেশ দিল শীর্ষ আদালত।

কংগ্রেস-জেডিএস সরকারকে সাহায্য করার জন্যই কর্নাটক বিধানসভার স্পিকার রমেশ কুমার ইচ্ছে করে তাঁদের ইস্তফা গ্রহণ করেননি, এই অভিযোগ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হন দশ জন বিধায়ক। সেই আবেদনের ভিত্তিতে এ দিন এই রায় দিল আদালত। পাশাপাশি বিদ্রোহীরা যাতে উপযুক্ত নিরাপত্তা পান, সে জন্য পুলিশ এবং প্রশাসনকে নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন বিজেপি বিরোধী খ্যাতনামা আইনজীবীর বাড়িতে সিবিআই তল্লাশি

উল্লেখ্য, গত এক সপ্তাহ ধরেই কর্নাটকের নাটক ক্রমশ জটিল হচ্ছে। শুরু হয়েছিল কংগ্রেসের দশ এবং জেডিএসের তিন জন বিধায়কের ইস্তফার মধ্যে দিয়ে। এর পর ইস্তফার হিড়িক আরও বাড়তে থাকে। যদিও কর্নাটক বিধানসভার স্পিকার জানিয়ে দেন, বিধায়কদের ইস্তফাপত্রে প্রযুক্তিগত ত্রুটি রয়েছে, তাই সেটা গ্রহণ করা হবে না।

এর বিরুদ্ধেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন বিদ্রোহী বিধায়করা। এর পরেই সুপ্রিম কোর্টের তরফে নির্দেশ দেওয়া হল। সেই নির্দেশ মেনে এ দিন সন্ধ্যা ছ’টার মধ্যে মুম্বই থেকে বেঙ্গালুরু গিয়ে বিধায়করা স্পিকারকে ইস্তফা দেন কি না, সেটাই দেখার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here