judge loya case

নয়াদিল্লি: সোহরাবুদ্দিন ভুয়ো হত্যা মামলায় বিচারক লোয়ার মৃত্যুর ব্যাপারে স্বাধীন তদন্তের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। এই হত্যা মামলায় নাম রয়েছে বিজেপি সভাপতি অমিত শাহের।

হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১৪ সালের ১ ডিসেম্বর মৃত্যু হয় সোহরাবুদ্দিন হত্যা মামলার বিচারক বিএইচ লোয়ার। একটি বিয়ের অনুষ্ঠানে হৃদরোগে আক্রান্ত হন তিনি। গত বছর নম্ভেম্বরে এই মৃত্যুর ওপরে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করে যখন লোয়ার বোন দাবি করেন তাঁর মৃত্যুর পেছনে অস্বাভাবিকতা রয়েছে। যদিও তাঁর বাবা অসুস্থতার জন্যই মারা গিয়েছেন বলে দাবি করেছেন লোয়ার ছেলে।

এই নিয়েই স্বাধীন তদন্তের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হন সমাজকর্মী তেহসিন পুনাওয়ালা এবং সাংবাদিক বিএস লোন। স্বাধীন তদন্তের দাবি জানিয়ে আরও একাধিক আবেদন জমা পড়ে সুপ্রিম কোর্টে। বৃহস্পতিবার সেই আবেদনগুলোই খারিজ করে দেয় প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন তিন সদস্যের ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, এই লোয়ার মৃত্যু মামলা নিয়েই বিচারপতিদের নজিরবিহীন বিদ্রোহ দেখেছিল সুপ্রিম কোর্ট। সংবেদনশীল মামলাগুলিকে তুলনায় নবীন বিচারপতিদের ডিভিশন বেঞ্চে পাঠানোর বিরুদ্ধেই নিজেদের ক্ষোভ প্রকাশ করেছিলেন বিচারপতি চেলামেশ্বর, বিচারপতি কুরিয়েন, বিচারপতি লোকুর এবং বিচারপতি গগই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here