রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ তদন্তের জন্য গোয়েন্দা তলব শীর্ষ আদালতের

রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র হওয়ার অভিযোগ তোলা আইনজীবী উৎসব বেইন্সও মুখবন্ধ খামে সমস্ত তথ্যপ্রমাণ আদালতে জমা দিয়েছেন

0

নয়াদিল্লি: প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করা হচ্ছে কি না, তা খতিয়ে দেখতে সিবিআইয়ের দুই যুগ্ম অধিকর্তা, দিল্লির পুলিশ প্রধান এবং ইন্টেলিজেন্স ব্যুরোর ডিরেক্টরকে ডেকে পাঠাল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের ‘জাজেস চেম্বারে’ তাঁদের ডেকে পাঠিয়েছে বিচারপতি অরুণ মিশ্র নেতৃত্বাধীন বিশেষ বেঞ্চ।

রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র হওয়ার অভিযোগ তোলা আইনজীবী উৎসব বেইন্সও মুখবন্ধ খামে সমস্ত তথ্যপ্রমাণ আদালতে জমা দিয়েছেন। সেই অভিযোগের সত্যতা খতিয়ে দেখার জন্যই এই অধিকর্তাদের সমন করেছে আদালত। পাশাপাশি যে মহিলা গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন, তাঁকেও নোটিস পাঠিয়েছে বিচারপতি এএস বোব্দের নেতৃত্বাধীন তিন সদস্যের তদন্তকারী প্যানেল। প্যানেলের অন্য দুই সদস্য বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি এন ভি রামান্নার উপস্থিতিতে তাঁকে আগামী ২৬ এপ্রিল হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন এনডি তিওয়ারির ছেলে খুনে গ্রেফতার স্ত্রী

ঘটনার সূত্রপাত প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের এক প্রাক্তন মহিলা কর্মী যৌন হেনস্থার অভিযোগ আনার পর থেকেই। এর এক দিন পরই উৎসব বেইন্স নামের এক আইনজীবী দাবি করেন, প্রধান বিচারপতিকে কালিমালিপ্ত করার উদ্দেশ্যেই এই সব করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here