নয়াদিল্লি: উত্তরপ্রদেশের লখিমপুর খেরির হত্যাকাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রের জামিন বাতিল করে দিল সুপ্রিম কোর্ট। একই সঙ্গে তাঁকে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

কয়েক মাস আগে ইলাহাবাদ হাইকোর্ট অভিযুক্ত আশিসের জামিনের নির্দেশ দিয়েছিল। সোমবার সুপ্রিম কোর্ট ইলাহাবাদ হাইকোর্টের নির্দেশ খারিজ করে দিয়ে জানিয়ে দেয়, আশিসকে জামিন দেওয়া যাবে না।

উল্লেখ্য, গত বছরের ৩ অক্টোবর লখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। ৯ অক্টোবর অভিযুক্ত তাঁকে গ্রেফতার করা হয়। কিন্তু ইলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চে জামিনের আর্জি জানান আশিসের আইনজীবী। জামিন মঞ্জুর করে আদালত। ফলে জেল থেকে ছাড়া পেয়ে যান আশিস। তার পর থেকেই জামিনে ছিলেন তিনি।

লখিমপুর খেরির মামলাটি এর পর সুপ্রিম কোর্টে পৌঁছোয়। তখন আদালত এই কাণ্ডে একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে। তদন্তের রিপোর্ট অনুযায়ী, আশিস ৩ অক্টোবর ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। ওই দিন কৃষকেরা রাস্তায় দাঁড়িয়ে উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যের বিরুদ্ধে ক্ষোভ দেখাচ্ছিলেন। সেই মুহূর্তে আশিস জনতার ভিড়ের মধ্যে দিয়ে জোর গতিতে গাড়ি চালিয়ে বেরিয়ে যান বলে অভিযোগ। জানা যায়, ঘটনাস্থলে উপস্থিত আট জন নিহত হন। নিহতদের মধ্যে চার জন কৃষকও ছিলেন।

এর পরই অভিযুক্ত আশিসের জামিন খারিজ করার জন্য রাজ্যকে দু’বার সুপারিশ করে সিট। কিন্তু রাজ্য তা মানেনি বলে অভিযোগ। ফলে আশিস জামিন পেয়ে বাইরে রয়েছেন। তবে শীর্ষ আদালতের এ দিনের রায়ের পর আশিস আর জেলের বাইরে থাকেন কি না, সেটাই দেখার।

আরও পড়তে পারেন:

কেরল গত এক সপ্তাহের করোনাতথ্য যোগ করায় ভারতে নতুন সংক্রমিত ছাড়াল দুই হাজারের গণ্ডি

শান্তিনিকেতনের গণধর্ষণ কাণ্ডে ধৃত দুই নাবালক-সহ ৪

যেন ঘূর্ণিঝড়! কয়েক মিনিটের প্রবল ঝড়ে লণ্ডভণ্ড কোচবিহার, মৃত ২

দক্ষিণবঙ্গে কালবৈশাখীর অনুকূল পরিস্থিতি, কিন্তু কলকাতায় হবে কবে?

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন