গিরিডির কাছে রেললাইনে বিস্ফোরণ মাওবাদীদের, হাওড়া-দিল্লি গ্র্যান্ড কর্ড শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত

0

গিরিডি: ঝাড়খণ্ডের গিরিডির কাছে রেললাইনে বিস্ফোরণ ঘটাল মাওবাদীরা। এই বিস্ফোরণের জেরে রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রুট বদল করতে হল রাজধানী-সহ বহু ট্রেনের। ফলে হাওড়া-দিল্লি রুটে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে।

বুধবার রাত সাড়ে ১২টা নাগাদ ধানবাদ ডিভিশনের কারামাবাদ ও চিচাকি স্টেশনের মাঝামাঝি এই বিস্ফোরণটি ঘটেছে বলে জানা গিয়েছে। মাওবাদীরা এই বিস্ফোরণ ঘটিয়েছে বলেই প্রাথমিক তদন্তের ভিত্তিতে অনুমান করছে পুলিশ। কারণ ঘটনাস্থল থেকে মিলেছে মাওবাদীদের একাধিক পোস্টার। আরও বড়ো নাশকতার ছকও উড়িয়ে দেওয়া হচ্ছে না বলে জানিয়েছে পুলিশ।

বিস্ফোরণের খবর পাওয়া মাত্রই ওই রুটে বহু ট্রেন বাতিল করা হয়। রাজধানী-সহ অনেক ট্রেনের রুট পরিবর্তনও করা হয়েছে। নিরাপত্তার কারণে, হাওড়া-দিল্লি রেল রুটের গোমো-গয়া, অর্থাৎ গ্র্যান্ড কর্ড রুটের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

অনেক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। তবে গুরুত্বপূর্ণ ট্রেনগুলির রুট বদল করা হয়েছে। যে ট্রেনগুলির রুট পরিবর্তন করা হয়েছে তার মধ্যে রয়েছে, নয়াদিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, নয়াদিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস এবং নয়াদিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস। এই ট্রেনগুলি ধানবাদ-গয়া রুটের বদলে পটনা-ঝাঁঝর রুট হয়ে চলবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

আরও পড়তে পারেন:

আজই টাটা গোষ্ঠীর হাতে আসছে এয়ার ইন্ডিয়ার দায়িত্ব, তবে হাতবদলের আগে নতুন বিতর্ক

নমুনা পরীক্ষা বাড়লেও পশ্চিমবঙ্গে সংক্রমণ থাকল পাঁচ হাজারের নীচেই, সক্রিয় রোগী কমল সব জেলাতেই

সাধারণতন্ত্র দিবসে অত্যাশ্চর্য ‘ফ্লাইপাস্ট’, দেখুন ভিডিয়োয়

১৫ বছর পর বদলে গেল টাটা স্কাই-এর নাম, জুড়ল নতুন পরিষেবা

শীঘ্রই খোলা বাজারে মিলতে পারে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, জানুন দাম কত হবে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন