অমিত শাহের সঙ্গে বৈঠকের পর বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন শুভেন্দু অধিকারী, বিজেপির সাংগঠনিক রদবদলের ইঙ্গিত

0
amit shah and suvendu adhikari
[অমিত শাহ এবং শুভেন্দু অধিকারীর বৈঠক। ফাইল ছবি]

খবর অনলাইন ডেস্ক: বিজেপি নেতা এবং বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) মঙ্গলবার দিল্লিতে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে। সূত্রের খবর, এ বারের বিধানসভা ভোটে রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে বিজেপির উত্থানের পরই দলের সংগঠনে গুরুত্বপূর্ণ রদবদলের চিন্তাভাবনা চলছে।

সোমবার রাতেই দিল্লি পৌঁছে গিয়েছিলেন শুভেন্দু। এ দিন তিনি অমিত শাহের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর টুইটারে শুভেন্দু লেখেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বাংলা নিয়ে কথা বলেছি। ওঁর আশীর্বাদ চেয়েছি। উনি আশ্বস্ত করে জানিয়েছেন, বাংলার পাশেই থাকবেন”। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গেও তাঁর শুভেন্দুর দেখা করার কথা।

Loading videos...

শাহের সঙ্গে সাক্ষাতের আগে শুভেন্দু নৌপরিবহণমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের সঙ্গেও দেখা করেছিলেন। সন্ধ্যায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গেও তিনি দেখা করবেন। বুধবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাৎ করবেন বলে জানা গিয়েছে। এর আগে ঘূর্ণিঝড় ইয়াস-পরবর্তী পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রীর মুখোমুখি হয়েছিলেন শুভেন্দু।

সূত্রের খবর, এ দিন অমিত শাহের বাড়িতে শুভেন্দুর বৈঠকের আলোচ্য বিষয় নেই স্পষ্ট কোনো ধারণা নেই রাজ্যের বিজেপি নেতৃত্বের। এমনও শোনা যাচ্ছে, ওই বৈঠকে সাংগঠনিক আলোচনা হওয়ার সম্ভাবনা নেই বললেও চলে। বিধানসভার বিভিন্ন্য স্ট্যান্ডিং কমিটিতে কোন কোন বিধায়ক থাকবেন বা কারা চেয়ারম্যান মনোনীত হবেন, সেখান সে সব নিয়েই আলোচনা হওয়ার কথা রয়েছে। পাশাপাশি বিধানসভা ভোটের পর থেকে বিজেপি দাবি করে আসছে দলের কর্মীরা ‘আক্রান্ত’ এবং ‘ঘরছাড়া’। সে সব নিয়েও দিল্লিতে বিশেষ বার্তা পৌঁছে দিতে পারেন শুভেন্দু।

তবে অন্য একটি সূত্রের দাবি, ভোটের আগে বিজেপিতে যোগ দেওয়া একাধিক নেতা ফের তৃণমূলে ফেরার ইচ্ছেপ্রকাশ করার পর দলে বিতর্ক বেঁধেছে। এমন পরিস্থিতিতে সে সমস্ত বিষয়েও শুভেন্দুকে বিশেষ পরামর্শ দিতে পারেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আবার রাজ্য বিজেপির একাংশের বক্তব্য, সাংগঠনিক আলোচনার জন্য শুভেন্দুকে দিল্লি তলব করেছেন স্বয়ং নড্ডা

আরও পড়তে পারেন: ভবানীপুরে মদন মিত্রের বাড়িতে আগুন, আতঙ্কিত বিধায়ক বললেন, “কোনো মতে প্রাণে বাঁচলাম”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.