মন্দসৌরে নিহতদের পরিবারের সঙ্গে দেখা হল না, ধৃত অগ্নিবেশ, মেধা, যোগেন্দ্র, পরে মুক্ত

0
221

রতলাম: পুলিশের গুলিতে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে গ্রেফতার করা হল স্বামী অগ্নিবেশ, যোগেন্দ্র যাদব, মেধা পটকর-সহ বেশ কয়েক জন সমাজকর্মীকে। পুলিশ সূত্রের খবর রতলামের একটি টোল প্লাজা থেকে সবাইকে গ্রেফতার করে পুলিশ। পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

অন্য দিকে কৃষকদের স্বার্থে ঘটা করে অনশনে বসা মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান রবিবার তাঁর অনশন প্রত্যাহার করে নেন। অনশন প্রত্যাহার করার সময়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে হিংসা হয়নি, পরিস্থিতি এখন শান্তিপূর্ণ।

রতলাম পুলিশের ডিআইজি অবিনাশ শর্মা বলেন, মন্দসৌরে পুলিশি নিষেধাজ্ঞা জারি রয়েছে। জারি রয়েছে ১৪৪ ধারাও। এর পরেও পুলিশের আবেদন না শুনেই মন্দসৌরের দিকে যাওয়ার জন্য তাঁদের গ্রেফতার করা হয়েছে। মোট ৩৫-৪০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি। সমাজকর্মীদের পাশাপাশি মধ্যপ্রদেশের তিনজন প্রাক্তন বিধায়কও ওই দলে ছিলেন বলে জানা গিয়েছে।

গ্রেফতার হওয়ার পরেই সাংবাদিকদের স্বামী অগ্নিবেশ জানান, “পুলিশের কুকর্ম বাইরে বেরিয়ে যাবে, তাই পুলিশ আমাদের মন্দসৌরে যেতে দিল না। আমরা এখানে এসেছি শান্তির বাতাবরন তৈরি করতে, হিংসা ছড়াতে নয়।”

এই সমাজকর্মীদের উপস্থিতিতে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠতে পারে এই যুক্তি দেন রতলামের ডিআইজি। তিনি বলেন, “পরিস্থিতি ক্রমশ উন্নতি হচ্ছে। এই পরিস্থিতিতে আমরা এমন কাউকে যেতে দেব না, যাদের একটা কথাতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে পারে।”

গ্রেফতার হওয়ার কথা টুইট করে জানান যোগেন্দ্র যাদব।

 

ছবি: সৌজন্যে এএনআই

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here