হিমোফিলিয়া রোগীদের জন্য ভারতে প্রফিল্যাক্সিস চিকিৎসার অগ্রগতিতে অ্যাডাইনোভেট চালু করল তাকেদা ফার্মাসিউটিক্যাল

0

নিজের উদ্ভাবনী অ্যাডাইনোভেট (Adynovate) দিয়ে ভারতে বর্ধিত হাফ-লাইফ রিকম্বিন্যান্ট ফ্যাক্টর VIII (rFVIII) চিকিৎসা চালু করার মাধ্যমে বিরল রোগের পোর্টফোলিও সম্প্রসারিত করল তাকেদা ফার্মাসিউটিক্যাল কোম্পানি লিমিটেড। ‘হিমোফিলিয়া এ’ রোগীদের জন্য প্রতিষ্ঠিত প্রযুক্তি (নিয়ন্ত্রিত PEGylation) ব্যবহার করে সংস্থা।

MYPKFIT®-এর সংমিশ্রণে অ্যাডাইনোভেট, প্রথম এবং একমাত্র এফডিএ অনুমোদিত অ্যাপ্লিকেশন ব্যক্তিগতকৃত এবং ইন্টারেক্টিভ প্রফিল্যাক্সিস চিকিৎসার বিকল্প অফার করে যা স্বাস্থ্যসেবা পেশাদার (HCPs) এবং রোগীদের ফোনে তাদের বাড়ির আরাম থেকে ফ্যাক্টর VIII স্তরের রিয়েল-টাইম পর্যবেক্ষণে সক্ষম করে যার ফলে তাদের অভিযোজিত হয়। সেই মতোই কার্যকলাপ সিদ্ধান্ত এবং তাদের জীবনের মান উন্নত করতে সাহায্য করে। যখন রোগীর আনুমানিক ফ্যাক্টর VIII এর মাত্রা কম থাকে তখন প্রফিল্যাক্সিসে রোগীদের সতর্কতা পাঠানো হয়, এবং তাদের মনে করিয়ে দেয় যখন তাদের ইনফিউশন বাকি আছে, যার ফলে চমৎকার প্রফিল্যাকটিক কভারেজ প্রদান করা হয়।

এ ব্যাপারে তাকেদা’র জেনারেল ম্যানেজার সেরিনা ফিশার (ভারত) সেরিনা ফিশার বলেন, “রোগীরা তাকেদা-তে প্রতিটি সিদ্ধান্তের মূলে থাকে এবং আমরা আমাদের অত্যন্ত উদ্ভাবনী চিকিৎসার অ্যাক্সেস বাড়ানোর জন্য প্রতিশ্রুতিবদ্ধ যা এখানে রোগীদের জীবনযাত্রার মান উন্নত করে। ভারত। অ্যাডাইনোভেট চালু করা হিমোফিলিয়া চিকিৎসার ফাঁকগুলি সমাধান করার জন্য এবং স্বাস্থ্যসেবা পেশাদার এবং রোগীদের অবস্থার আরও ভালো ব্যবস্থাপনায় সহায়তা করার জন্য আরেকটি পদক্ষেপ। আমরা আশাবাদী যে এই নতুন চিকিৎসা অফারটি ভারতে হিমোফিলিয়া রোগীদের জন্য সম্ভাবনাগুলিকে পুনরায় সংজ্ঞায়িত করতে সাহায্য করবে।”

‘হিমোফিলিয়া এ’ রোগীদের জন্য প্রফিল্যাক্সিসের সুবিধার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, তাকেদা’র মেডিক্যাল অ্যাফেয়ার্স এবং রোগী পরিষেবার প্রধান ডাক্তার সন্দীপ অরোরা বলেন, “গুরুতর হিমোফিলিয়া এ আক্রান্ত ব্যক্তিদের বারবার হেমারথ্রোসিস, জয়েন্ট কার্টিলেজ ভেঙে যাওয়া, হাড়ের ধ্বংস, এবং পঙ্গু হওয়া যা অন-ডিমান্ড থেরাপির বিপরীতে প্রফিল্যাক্সিসের মাধ্যমে কার্যকর ভাবে হ্রাস করা যেতে পারে। অধ্যয়নগুলি দেখায় যে একটি উদ্ভাবনী বর্ধিত অর্ধ-জীবন, অ্যাডাইনোভেট রোগীদের ডোজ এবং ইনফিউশন ফ্রিকোয়েন্সি কমাতে সাহায্য করে যার ফলে ব্যক্তিগতকৃত প্রফিল্যাকটিক কভারেজ প্রদানের সময় চিকিৎসার আনুগত্য উন্নত হয়। অ্যাডাইনোভেট ব্যাপক বৈশ্বিক ক্লিনিকাল প্রোগ্রামে পরীক্ষা করা হয়েছে যা অনুকূল নিরাপত্তা এবং কার্যকারিতার ফলাফল প্রদর্শন করে যা কার্যকর রক্তপাতের রেজোলিউশন, আরও ভালো যৌথ স্বাস্থ্য এবং সংখ্যাগরিষ্ঠের মধ্যে প্রায় শূন্য স্বতঃস্ফূর্ত রক্তপাতের প্রস্তাব দেয়”।

BAXJECT III™ সিস্টেমের সঙ্গে তিনটি ধাপে পরিচালিত, অ্যাডাইনোভেট শিশিটিকে জীবাণুমুক্ত করার প্রয়োজনীয়তা দূর করে, কারণ শিশিগুলি ইতিমধ্যে সিস্টেম হাউজিংয়ে একত্রিত করা হয়েছে। এটি কক্ষের তাপমাত্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াসের (৮৬ ডিগ্রি ফারেনহাইট) বেশি না হওয়া পর্যন্ত তিন মাস পর্যন্ত মেয়াদ শেষ হওয়ার তারিখ অতিক্রম না করার জন্য সংরক্ষণ করা যেতে পারে যার ফলে হ্যান্ডলিং এবং সংরক্ষণ প্রক্রিয়া সহজ হয়।

ওষুধ শিল্পে বিশ্বব্যাপী নেতৃত্বস্থানীয় হিসেবে, তাকেদা ফার্মাসিউটিক্যাল কোম্পানি লিমিটেড কোম্পানির নির্বাচিত থেরাপি এলাকায় কার্যকরী এবং উদ্ভাবনী চিকিৎসার উন্নয়নে সহায়তা করার জন্য ব্যাপক গবেষণা চালানোর উপর দৃষ্টি নিবদ্ধ করেছে। তাকেদা ইন্ডিয়া হল জাপানে সদর দফতরে অবস্থিত টেকদা ফার্মাসিউটিক্যাল কোম্পানি লিমিটেডের গ্রুপ অব কোম্পানির অংশ। সংস্থাটি দেশে হেমাটোলজি, জেনেটিক ডিজিজ, ইমিউনোলজি এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল পোর্টফোলিওগুলিতে ফোকাস করে।

আরও পড়তে পারেন:

বিশ্বের ১২ দেশে ছড়াল সংক্রমণ, মাঙ্কিপক্স কি কোভিডের মতোই অতিমারি ডেকে আনবে?

প্রশান্ত কিশোর সাড়া দেননি, কংগ্রেসের বিশেষ কমিটিতে ঠাঁই মিলল তাঁর প্রাক্তন সহযোগীর

জুনে জিটিএ নির্বাচন, দিনক্ষণ ঘোষণা করল জেলা প্রশাসন

আড়াই মাসের মন্ত্রী! টেন্ডারে কমিশন দাবির অভিযোগে বরখাস্ত, গ্রেফতার পঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ভবনে ফের ধুন্ধুমার পরিস্থিতি! রাস্তায় বসে পড়লেন আন্দোলনকারীরা, ব্যাপক যানজট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন