30 C
Kolkata
Friday, June 18, 2021

Tamil Nadu Oath Ceremony: মন্ত্রীসভায় গান্ধী-নেহরু, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এমকে স্ট্যালিন

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: দশ বছর পর তামিলনাড়ুতে ক্ষমতায় ডিএমকে। কিন্তু এ বার নতুন প্রজন্ম। শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন এমকে স্ট্যালিন। চেন্নাইয়ে রাজভবনে অনাড়ম্বর একটি অনুষ্ঠানে তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিত। স্ট্যালিনের নতুন মন্ত্রীসভায় স্থান পেয়েছেন গান্ধী এবং নেহরু।

স্ট্যালিন ছাড়া এ দিন আরও ৩৩ জন বিধায়ক শপথ নিচ্ছেন মন্ত্রী হিসেবে। তবে স্বরাষ্ট্রমন্ত্রক-সহ আরও কিছু মন্ত্রকের দায়িত্ব নিজের হাতেই রেখে দিচ্ছেন স্ট্যালিন। তাঁর মন্ত্রকে ঠাঁই হয়েছে প্রবীণ ডিএমকে নেতা দুরাইমুরুগানের। তিনি করুনানিধি নেতৃত্বাধীন দশ বছর আগের মন্ত্রীসভারও সদস্য ছিলেন।

Loading videos...
- Advertisement -

মজার ব্যাপার হল, গান্ধী এবং নেহরুকে নিয়ে নতুন মন্ত্রীসভা গঠন করেছেন স্ট্যালিন। তাঁর মন্ত্রীসভার দুই সদস্য আর গান্ধী এবং এনকে নেহরু। রাজ্যের নতুন নগরোন্নয়নমন্ত্রী হচ্ছেন নেহরু। রাজ্যের নতুন বস্ত্রমন্ত্রী হচ্ছেন গান্ধী।

দশ বছর পর তামিল মসনদে ডিএমকের ফিরে আসার পিছনে এই ত্রয়ীর যথেষ্ট ভূমিকা আছে বলে দাবি রাজনৈতিক মহলের। বিশেষ করে এত দিন ডিএমকেের সংগঠনকে কার্যত একার হাতেই সামলেছেন বর্ষীয়ান কে এন নেহরু। পঞ্চম বার তিনি বিধায়ক হয়েছেন ত্রিচি পশ্চিম কেন্দ্র থেকে। অন্য দিকে এ বার রানিপেট আসন থেকে জয়ী হয়েছেন আর গান্ধী। ১৯৯৬ সালে প্রথম বার বিধায়ক হন তিনি। 

আরও পড়তে পারেন Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

ইমিউনিটি বাড়াতে বাড়িতেই করুন যোগব্যায়াম

নিয়মিত ব্যায়াম করলে শরীরে শ্বেতকণিকার সংখ্যা বাড়ে অর্থাৎ জীবাণুর বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা বাড়ে। ফলে চট করে সংক্রমণ হয় না।

পড়তে পারেন