নয়াদিল্লি: গত অক্টোবরে এয়ার ইন্ডিয়ার নতুন মালিকানা পেয়েছিল টাটা গোষ্ঠী। আজ, বৃহস্পতিবার সরকারি ভাবে সেই হস্তান্তর প্রক্রিয়া হতে পারে বলে সূত্রের খবর। তবে এই হাতবদলের ঠিক আগে নতুন বিতর্কে জড়াল বিমান সংস্থাটি।

বিমান চালকদের প্রাপ্য বকেয়া ছেঁটে ফেলার ইঙ্গিত রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করল তাঁদের দুই সংগঠন ইন্ডিয়ান পাইলটস গিল্ড (Indian Pilot Guild) ও ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলটস অ্যাসোসিয়েশন (Indian Commercial Pilot Association)। সত্যিই এমন ঘটলে প্রয়োজনে আইনি পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা। দুই সংগঠনের দাবি, এই সংক্রান্ত পরিকল্পনার ত্রুটি সংশোধন করে দ্রুত প্রাপ্য মিটিয়ে দেওয়া হোক।

পাশাপাশি, নতুন পরিচালন ব্যবস্থার অধীনে যাত্রা শুরুর আগে সম্প্রতি বিমানবন্দরে কেবিন ক্রু সদস্যদের ‘বডি মাস ইনডেক্স’–সহ কয়েকটি পরীক্ষার নির্দেশও দিয়েছে সংস্থাটি। এই নির্দেশ অমানবিক ও নিয়ন্ত্রক ডিজিসিএর নিয়ম বিরুদ্ধ দাবি করে সিএমডিকে চিঠি দিয়েছে এয়ার ইন্ডিয়া এমপ্লয়িজ ইউনিয়ন এবং অল ইন্ডিয়া কেবিন ক্রু অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য, কেন্দ্রের বিলগ্নিকরণ পরিকল্পনায় নিলামে ১৮,০০০ কোটি টাকার সর্বোচ্চ দর হেঁকে এআইকে (AI) নিজেদের ঘরে ফিরিয়েছে টাটা গোষ্ঠী।

আরও পড়তে পারেন:

নমুনা পরীক্ষা বাড়লেও পশ্চিমবঙ্গে সংক্রমণ থাকল পাঁচ হাজারের নীচেই, সক্রিয় রোগী কমল সব জেলাতেই

সাধারণতন্ত্র দিবসে অত্যাশ্চর্য ‘ফ্লাইপাস্ট’, দেখুন ভিডিয়োয়

১৫ বছর পর বদলে গেল টাটা স্কাই-এর নাম, জুড়ল নতুন পরিষেবা

শীঘ্রই খোলা বাজারে মিলতে পারে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, জানুন দাম কত হবে

রেলের পরীক্ষার ব্যাপক দুর্নীতির অভিযোগ, গয়া স্টেশনে ট্রেনে আগুন চাকরিপ্রার্থীদের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন