এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ নিয়ে কেন্দ্রের কাছে বিস্তারিত তথ্য চাইল টাটা গোষ্ঠী

0
297

মুম্বই: আর্থিক অনটনে জর্জরিত এয়ার ইন্ডিয়াকে বিক্রি করে দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। জল্পনা রয়েছে সম্ভবত এয়ার ইন্ডিয়াকে কিনে নিতে পারে টাটা গোষ্ঠী। এই জল্পনার মধ্যেই এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ নিয়ে কেন্দ্রের কাছে বিশদ তথ্য চাইল টাটা।

নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রের এক আধিকারিক বলেন, “কী ভাবে এয়ার ইন্ডিয়াকে বিক্রি করা হবে, ঋণের বোঝার ব্যাপারে আমরা কী করব এবং সেই সঙ্গে এয়ার ইন্ডিয়া বিক্রি হলে তার সহায়ক সংস্থাগুলির কী হবে সেই সব তথ্য জানতে চাওয়া হয়েছে।”

টাটাদের প্রশ্নের জবাবে ওই আধিকারিক জানিয়েছেন, কী ভাবে এয়ার ইন্ডিয়াকে বিক্রি করা হবে সেই ব্যাপারে সব কিছু বিস্তারিত দেখছেন অরুণ জেটলি, নিতিন গড়কড়ি, পীযুষ গোয়াল, সুরেশ প্রভু এবং অশোক গজপতি রাজু।

খুব শীঘ্রই টাটাদের সঙ্গে বৈঠকে বসা হবে বলে জানান ওই আধিকারিক, যদিও টাটাদের মুখপাত্র এই ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি।

প্রসঙ্গত টাটা সন্স ১৯৩২ সালে টাটা এয়ারলাইনস-এর পত্তন করেছিল। করাচি ও মুম্বইয়ের মধ্যে প্রথম উড়ানটি নিজে চালিয়ে নিয়ে গিয়েছিলেন জে আর ডি টাটা। ১৯৪৬-এ টাটা এয়ারলাইনস পাবলিক কোম্পানি হয়, নাম হয় এয়ার ইন্ডিয়া। ১৯৫৩ সালে এয়ার ইন্ডিয়ার জাতীয়করণ করে কেন্দ্র।

গত ২৮ জুন এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণের ব্যাপারে সম্মতি দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। এই বিমান সংস্থাকে কিনে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে বেসরকারি সংস্থা ‘ইন্টারগ্লোব এভিয়েশন প্রাইভেট লিমিটেড’ও। এই সংস্থারই অন্তর্গত বিমান পরিষেবা সংস্থা ইন্ডিগো।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here