ওয়েবডেস্ক: ২০১৯-এর লোকসভা নির্বাচনে যদি বিরোধীদের জয় হয় তা হলে তার প্রধানমন্ত্রী পদপ্রার্থী কখনোই রাহুল গান্ধী হবেন না। কংগ্রেস সভাপতিকে নিয়ে এই ভাবেই বিস্ফোরক মন্তব্য করলেন তেলুগু দেশম নেতা কলবা শ্রীনিবাসুলু।

টিডিপির নেতা বলেন, কংগ্রেসের সঙ্গে টিডিপির কখনও কোনো নির্বাচনী সমঝোতা হয়নি, ভবিষ্যতে হলে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে রাহুলকে মেনে নেওয়া হবে না। তিনি বলেন, “আমাদের অবস্থান একশো শতাংশ পরিষ্কার। বিজেপি বা কংগ্রেস থেকে আমরা পরবর্তী প্রধানমন্ত্রী হতে দেব না। কংগ্রেসের সমর্থনে বিজেপি বিরোধী কোনো যুক্ত ফ্রন্ট যদি তৈরি হয়, তা হলেও রাহুল প্রধানমন্ত্রী হবেন না।”

কিছু দিন আগেই কর্নাটকে জেডিএস-কংগ্রেস সরকার গঠনের মঞ্চে হাজির ছিলেন টিডিপি প্রধান তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ু। বিরোধী ঐক্যের এক অদ্ভুত ছবি তৈরি হয় সেই শপথ-মঞ্চে। কিন্তু তার মানে এই নয় যে রাহুলকেই প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেওয়া হবে, সে কথা স্পষ্ট করে দেন কলবা।

তিনি আরও বলেন, “২০১৯-এ কে প্রধানমন্ত্রী হবেন সেটা ঠিক করবে টিডিপি। ওই নির্বাচনে আঞ্চলিক দলগুলি প্রধান ভূমিকা পালন করতে পারে।” অন্ধ্রপ্রদেশ ভাগ করার জন্য কংগ্রেসকেই দায়ী করেন ওই টিডিপি নেতা। তবে বিজেপিও যে অন্ধ্রের জন্য কিছুই করেনি সে কোথাও পরিষ্কার করে দেন তিনি।

সামনের বছরের নির্বাচনে টিডিপি কিংমেকারের ভূমিকা নেবে বলে দাবি করেন কলবা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন