Teachers Day

ওয়েবডেস্ক: শিক্ষক দিবসের দিনে সোশ্যাল মিডিয়া উপচে পড়ছে সর্বপল্লি রাধাকৃষ্ণাণের প্রতি শ্রদ্ধাঞ্জলিতে। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে আমনাগরিক নিজের নিজের মতো করেই ব্যক্ত করছেন সেই মহান শিক্ষকের প্রতি শ্রদ্ধার্ঘ্য।

এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে লিখেছেন, “শিক্ষক দিবসের এই বিশেষ দিনে সমস্ত শিক্ষককে জানাই শুভেচ্ছা। যুব মন ও দেশ গঠনে দেশের শিক্ষক সমাজ অগ্রণী ভূমিকা নিয়ে থাকেন। দেশের প্রাক্তন রাষ্ট্রপতি তথা মহান শিক্ষক ড. সর্বপল্লি রাধাকৃষ্ণাণের জম্নদিনে তাঁকে জানাই প্রণাম জানাই”।

অন্য দিকে এ দিন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর টুইটারে লিখেছেন, “একজন শিক্ষাবিদ, একজন শিক্ষক এবং একজন কূটনীতিক ড. সর্বপল্লি রাধাকৃষ্ণাণ আমাদের দেখিয়েছিলেন কী ভাবে একজন শিক্ষক দেশ রচয়িতার ভূমিকা নিতে পারেন। তাঁর জন্মদিবসে আমি তাঁকে প্রণাম জানাই, দেশের প্রত্যেক শিক্ষককে জানাই স্যালুট”।

একই ভাবে সমুদ্র সৈকতে বালি দিয়ে রাধাকৃষ্ণাণের অবয়ব রচনা করেছেন বিখ্যাত বালু-শিল্পী সুদর্শন পট্টনায়েক। তিনি সেই ছবি পোস্ট করেছেন নিজের টুইটার হ্যান্ডলে। জানিয়েছেন শ্রদ্ধার্ঘ।

শিক্ষক দিবসকে সামনে রেখে টুইটারে একাধিক পোস্ট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বুধবার সকালে দার্জিলিংয়ে ছিলেন। মমতা লিখেছেন, “এই প্রথম কোনো শিক্ষক দিবস আমি দার্জিলিংয়ে পালন করলাম। আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি তথা বিশ্ববন্দিত দার্শনিককে সশ্রদ্ধ প্রণাম জানাই”।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন