ঈদের বাজার করে ফেরার পথে ট্রেনে পিটুনিতে খুন ১৬ বছরের কিশোর

0
512
lynching

নয়াদিল্লি: ঈদের বাজার করে বাড়ি ফিরছিল চার ভাই। কিন্তু একজনের আর ফেরা হল না। ট্রেনে সহযাত্রীদের হাতে খুন হয়ে গেল সে। বাকি তিন ভাই জখম। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে, দিল্লি থেকে মাত্র ২০ কিমি দূরে হরিয়ানার আসাবতি স্টেশনের কাছে, একটি চলন্ত ট্রেনে। এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ ধরা পড়েনি। ধর্ম-জাতপাতের প্রতি ঘৃণা থেকেই এই অপরাধ সংঘটিত হয়েছে বলে মনে করা হচ্ছে।

জুনাইদ, হসিব, শকির ও মহসিন, চার তুতো ভাই দিল্লিতে ঈদের বাজার করে হরিয়ানায় গ্রামের বাড়িতে ফিরছিল। ট্রেনে সহযাত্রীদের সঙ্গে বচসা শুরু হয়। তাদের উদ্দেশে গালাগালি দেওয়া শুরু হয়। তার পর চলে ধর্ম নিয়ে কটাক্ষ। কিন্তু গোটা ঘটনাটা শুধু মুখেই সীমাবদ্ধ থাকে না, হাতেও গড়ায়। শুরু হয় বেধড়ক পিটুনি। শেষ পর্যন্ত আসাবতি স্টেশনে ট্রেন দাঁড়ালে তাদের ঠেলে ফেলে দেওয়া হয়। চার জনই জখম হয়। কিন্তু এদের মধ্যে ১৬ বছরের জুনাইদ হাসপাতালে মারা যায়।

পুলিশের কাছে অভিযোগ দায়ের করে হসিব। সে বলে, আক্রমণকারীরা সংখ্যায় জনাকুড়ি ছিল। এদের মধ্যে অন্তত এক জন তাদের ‘মাংসখেকো’ বলে গালাগাল দিচ্ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ অফিসার জানান, ট্রেনে সিট পাওয়া নিয়ে ঝামেলা থেকেই এই ঘটনা ঘটেছে। মহসিন এনডিটিভি-কে বলেছে, তারা ট্রেনের চেন টেনেছিল, কিন্তু ট্রেন থামেনি। তারা রেল পুলিশের সাহায্য চেয়েছিল, কিন্তু তারা কর্ণপাত করেনি।

পুলিশ জানিয়েছে, ঘটনার কোনো সিসিটিভি ফুটেজ নেই, কাউকে শনাক্ত করা যায়নি। তাই কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

ছবি সৌজন্যে এশিয়ান এজ

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here